বিনোদন বিভাগে ফিরে যান

২০২৩ এর সেরা ৫ টি বাংলা গান হতে পারে এগুলিই – দেখুন ভিডিও

December 30, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রতিবছর হাজার হাজার গানেই মধ্যে কিছু মনকে ছুঁয়ে থেকে যায়। ২০২৩ সালে তেমনই কিছু গান দর্শকদের ভীষণ পছন্দ হয়েছে, যেগুলি মোবাইলের কলার টিউন থেকে শুরু করে ইনস্টাগ্রাম রিল সর্বত্র আধিপত্য বিস্তার করেছে।

দেখে নিন ২০২৩ সালের সব থেকে জনপ্রিয় গান কোনগুলি

আমি সেই মানুষটা আর নেই : চলতি বছরে সুজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ মুক্তি পেয়েছিল। এই সিনেমাটি ছিল সৃজিত এবং অনুপম রায়ের জুটির দশম সিনেমা। ‘দশম অবতার’ সিনেমার আমি সেই মানুষটা আর নেই, গানটি মন ছুঁয়ে গেছে শ্রোতাদের।

আসবে বলে : স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ‘নিখোঁজ’ ওয়েব সিরিজের একটি অনবদ্য গান হল আসবে বলে। রুপম ইসলামের সুর এবং কথা। নিজের নিখোঁজ মেয়েকে খুঁজে পাওয়ার যে আর্তি রয়েছে এক মায়ের মধ্যে, তারই যথার্থ প্রতিফলন পাওয়া গেছে এই গানের মধ্যে।

সজনী : চারটে ভিন্ন বয়সের ভিন্ন প্রেমের কাহিনী নিয়ে তৈরি এই ‘দিলখুশ’ সিনেমাটি। আদ্যপ্রান্ত এই প্রেমের সিনেমায় ‘সজনী’ গানটি সবথেকে বেশি জনপ্রিয় হয়েছে মানুষের মধ্যে। সংগীতশিল্পী নীলায়ন চট্টোপাধ্যায়ের গাওয়া মোবাইলে রিংটোন থেকে ইনস্টাগ্রাম রিল, সর্বত্র শুনতে পাওয়া গেছে সজনী গানটি।

দ্রৌপদী এনে দে : ‘বগল মামা যুগ যুগ জিও’ সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়। বগলা মামা দলবল নিয়ে গ্রামে নাটক করতে এসেছেন। মহাভারতের উপর নাটক হলেও দ্রৌপদীকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। এই দ্রৌপদীকে খুঁজে বের করার নেপথ্যেই তৈরি করা হয়েছে গানটি। গানটি গেয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

গোবিন্দ দাঁত মাজে না : সুরজিৎ- এর কন্ঠে আর অঙ্কুশ হাজরার অনন্য অভিনয়ের মেলবন্ধন এই গানটিকে সকলের কাছে প্রিয় করে তোলে। ‘রক্তবীজ’ সিনেমার এই গানটিকে খুব সহজ সরল ভাবে করার চেষ্টা করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bengali songs, #2023 Best Songs

আরো দেখুন