দেশ বিভাগে ফিরে যান

মোদীর সেলফি বুথের খরচ প্রকাশ্যে এনে পদ খোয়ালেন রেল আধিকারিক?

January 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রেল স্টেশনে মোদীর ছবি-সহ থ্রিডি সেলফি বুথ বসানোর খরচ প্রকাশ্যে বলতেই পদ খোয়াতে হল মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিককে? প্রধানমন্ত্রীর ছবি দেওয়া থ্রিডি সেলফি বুথ বসানোর জন্য কত ব্যয় হয়েছে, তা প্রকাশ্যে এনেছিলেন ওই আধিকারিক। তারপরই মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের পদ থেকে শিবরাজ মানসপুরেকে বদলি করে দেওয়া হয়। ২৯ ডিসেম্বর তাঁকে বদলি করা হয়।

সাত মাস আগে ওই পদে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু ১৫ ডিসেম্বর এই শিবরাজকে ভাল কাজের জন্য খোদ রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব পুরস্কৃত করেছিলেন। জানা গিয়েছে, শিবরাজকে কোনও নোটিশ দেওয়া হয়নি। ওয়াকিবহাল মহলের মতে, সেলফি বুথের খরচ প্রকাশ্যে আনার কারণেই তাঁর পদ গিয়েছে।

প্রসঙ্গত, মহারাষ্ট্রর এক সমাজকর্মী রেলের পাঁচটি জোনের কাছে সেলফি বুথের খরচ জানতে চেয়েছিলেন। একমাত্র মধ্য রেলই তথ্য দেয়। স্থায়ী বুথ তৈরিতে প্রতিটির জন্য ব্যয় হয়েছে ৬ লক্ষ ২৫ হাজার টাকা। অস্থায়ী বুথের প্রতিটির জন্য ১ লক্ষ ২৫ হাজার টাকা করে খরচ হয়েছে বলে জানানো হয়। তারপরই পদ খোয়ালেন আধিকারিক। অন্যদিকে, গত ২৮ ডিসেম্বর রেল বোর্ড নির্দেশিকা জারি করে জানিয়েছে, তথ্য জানার আইনে কোনও তথ্য প্রকাশের ক্ষেত্রে রেলের শীর্ষ আধিকারিকদের সতর্ক থাকতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ashwini Vaishnaw, #PM Modi selfie booths, #Modi selfie booths, #Railway official, #Indian Railway

আরো দেখুন