উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ফেব্রুয়ারিতেই শেষ যাত্রা! বন্ধ হচ্ছে ঐতিহ্যবাহী গৌড়লিঙ্ক এক্সপ্রেস?

January 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মাত্র তিন দিন আগেই বালুরঘাট থেকে শিয়ালদহ পর্যন্ত এক্সপ্রেস চালু হয়েছে। কিন্তু এই আবহেই এল দুঃসংবাদ। বন্ধ হতে চলেছে গৌড়লিঙ্ক এক্সপ্রেস। ঐতিহ্যবাহী গৌড়লিঙ্ক এক্সপ্রেস ২০ বছর ধরে জেলাবাসীকে পরিষেবা দিয়ে চলেছে। এখন তা বন্ধের পথে?

এ বছরের ২০ ফেব্রুয়ারি পর আর বালুরঘাট স্টেশন থেকে আর স্লিপার কোচ ছাড়বে না। গৌড় এক্সপ্রেস লিঙ্ক ট্রেনটি বালুরঘাট থেকে মালদা টাউন পর্যন্ত প্যাসেঞ্জার লোকাল ট্রেন হিসেবে চলবে। বালুরঘাট থেকে আর রিজার্ভেশন মিলবে না। ট্রেন বন্ধের খবরে হতাশ জেলারবাসী। অনেকেই, এক্সপ্রেসটি রাখার দাবি জানাচ্ছেন। বালুরঘাট একলাখি রেল ও উন্নয়ন কমিটির দাবি, গৌড় লিঙ্ক এক্সপ্রেস ট্রেনটি থাকুক। কারণ, এই ট্রেনটিই দক্ষিণ দিনাজপুর জেলার প্রথম ট্রেন ছিল।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, বালুরঘাট ও মালদার মধ্যে চলা গৌড় এক্সপ্রেস লিঙ্ক ট্রেনটি আগামী ২০ ফেব্রুয়ারি থেকে আর চলবে না। ২০০৪ সালে বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুর জেলার প্রথম রেল হিসেবে গৌড় লিঙ্ক এক্সপ্রেসের পথ চলা আরম্ভ হয়েছিল। বালুরঘাট থেকে ১৭ টি কামরা নিয়ে মালদা যেত ট্রেনটি। এরপর সেখানে ১০টি বগি ছেড়ে, ৭টি বগি গৌড় এক্সপ্রেসের সঙ্গে লিঙ্ক হিসেবে জুড়ে যেত। তারপর তা শিয়ালদহের উদ্দেশ্যে রওনা হত। এই ট্রেনটিই ছিল কলকাতা যাওয়ার ভরসা।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #train, #South Dinajpur, #Gaurlink Express

আরো দেখুন