দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ডিসপ্লে বোর্ডে বাংলা ব্রাত্য! আসানসোল স্টেশনে বিক্ষোভ

January 6, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আসানসোল স্টেশনের বিভিন্ন ডিসপ্লে বোর্ড থেকে বাংলা ভাষা উধাও হয়ে গিয়েছে । এমনই অভিযোগ তুলে আসানসোল স্টেশন চত্বরে বিক্ষোভ দেখাল পশ্চিম বর্ধমান জেলা শাখার বাংলা পক্ষ।

শুক্রবার বাংলা পক্ষের সদস্যরা মিছিল করে ডিআরএম অফিসের সামনে বিক্ষোভ দেখানোর পর স্মারকলিপি জমা দেন। সংগঠনের দাবি, আসানসোল সহ ডিভিশনের সমস্ত স্টেশনে ডিজিটাল ডিসপ্লে বোর্ডে বাংলা অক্ষরে লেখার ব্যবস্থা করতে হবে। দ্রুত পরিস্থিতি বদল না হলে তীব্র আন্দোলন হবে বলে জানিয়েছেন তাঁরা। আসানসোল স্টেশনের ডিসপ্লে বোর্ড থেকে উধাও বাংলা ভাষা, সরব ‘বাংলা পক্ষ’।

Display Board at Station: আসানসোল স্টেশনের বিভিন্ন ডিসপ্লে বোর্ড থেকে বাংলা ভাষা উধাও হয়ে গিয়েছে । এমনই অভিযোগ তুলে আসানসোল স্টেশন চত্বরে বিক্ষোভ দেখাল পশ্চিম বর্ধমান জেলা শাখার বাংলা পক্ষ । পাশাপাশি, আসানসোল রেল ডিভিশনের ডিআরএমের কাছে প্রতিবাদের স্মারকলিপিও তুলে দেওয়া হয়েছে বাংলা পক্ষের পশ্চিম বর্ধমান জেলা শাখার তরফ থেকে । শুক্রবার বাংলা পক্ষের সদস্যরা আসানসোল রেলস্টেশন সংলগ্ন এলাকায় মিছিল করেন । তাঁদের দাবি, রেলের ডিসপ্লে বোর্ডে ফিরিয়ে আনতে হবে বাংলা ভাষাকে । ২০১৯ সালেও আসানসোল রেলস্টেশনে প্রতিটি ডিসপ্লে বোর্ডে বাংলা ভাষা ফিরিয়ে আনার জন্য আন্দোলন করেছিল সংগঠনটি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangla Pokkho, #Asansol Station, #বাংলা পক্ষ

আরো দেখুন