খেলা বিভাগে ফিরে যান

স্যার গারিফিল্ড সোবার্স ট্রফির জন্য মনোনীত হলেন কোহলি

January 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টিম ইন্ডিয়ার একটি বড় স্তম্ভ চেজ মাস্টার বিরাট কোহলি। ব্যাট হাতে তিনি এখনো বিপক্ষ দলের বোলারদের কাছে একটা বড় আতঙ্ক। নিজের কাঁধে দায়িত্ব নিয়ে ভারতকে বহু ম্যাচ জিতিয়েছেন তিনি। এবার সেই বিরাট কোহলির মুকুটে আরও একটি পালক যুক্ত হতে চলেছে। স্যার গারিফিল্ড সোবার্স ট্রফির জন্য মনোনীত হলেন তিনি।

পুরুষদের ক্রিকেটে ২০২৩ সালের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন বিরাট। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের তরফে যে চারজনের নাম মনোনীত হয়েছে তাতে বিরাট ছাড়াও রয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এছাড়াও আছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও প্যাট কামিন্স।

বিরাট কোহলি চলতি বছরেই বর্ডার-গাওস্কর ট্রফিতে ১৮৬ রানের ইনিংস খেলেছিলেন। যা ছিল কোহলির ২০১৯ সালের পর প্রথম টেস্ট সেঞ্চুরি। এছাড়া সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও তাঁর পারফরম্যান্স ছিল দেখার মতো। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার পান তিনি। টুর্নামেন্টে ১১টি ম্যাচে তাঁর মোট সংগ্রহ ৭৬৫ রান, যার মধ্যে ছিল ৬টি অর্ধশতরান এবং তিনটি শতরান। ওয়ান ডে ফর্ম্যাটে সর্বাধিক ৫০ সেঞ্চুরি করে শচীনকে টেক্কা দিয়েছেন তিনি। এছাড়া সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে দলের হেড কোচ রাহুল দ্রাবিড় ও তাঁর একসময়ের সতীর্থ বীরেন্দ্র সেহওয়াগের রেকর্ডও ভেঙেছেন কিং কোহলি। অন্যদিকে, জাদেজার পারফরম্যান্সও সকলের মন ছুঁয়ে যায়। বল হাতে ৬৬ উইকেট তুলেছেন জাদেজা। ব্যাট হাতেও ৬১৩ রান করেছেন ৩৫ ম্যাচ খেলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Virat Kohli, #Team India, #Sir Garfield Sobers Trophy, #Cricket, #nomination

আরো দেখুন