আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই কী পদক্ষেপ করল আলাস্কা এয়ারলাইন্স?

January 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বোয়িং ৭৩৭ বিমান মডেলের বিমানগুলো আপাতত সরিয়ে ফেলছে আলাস্কা এয়ারলাইন্স, এবার থেকে আর পরিষেবা কাজে ব্যবহৃত হবে না ওই বিশেষ মডেলের বিমানগুলো। মাঝ আকাশে দুর্ঘটনা এবং তার জেরে যাত্রীদের ক্ষোভের মুখে পড়তেই তড়িঘড়ি আলাস্কা এয়ারলাইন্স এই পদক্ষেপ করল।

শুক্রবার যে বিমানটি দুর্ঘটনার কবলে পড়েছিল, সেটি ওই বোয়িং ৭৩৭-৯ মডেলের বিমান ছিল। বোয়িংয়ের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই বিমানগুলিকে আপাতত পরিষেবার কাজ থেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে ওই এয়ারলাইন্স সংস্থা। জানা গিয়েছে, আলাস্কা এয়ারলাইন্সের কাছে এখন ১৪৫টি বোয়িং ৭৩৭ বিমান রয়েছে।

যাত্রী এবং বিমানকর্মীদের নিরাপত্তার প্রশ্নে উদ্বিঘ্ন বিমান সংস্থা জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সাময়িকভাবে ৬৫টি বোয়িং ৭৩৭-৯ বিমান বসিয়ে দেওয়া হচ্ছে। প্রতিটি বিমান ভাল ভাবে পরীক্ষা করে দেখার পর ফের পরিষেবায় নামানো হবে বলেও জানানো হয়েছে।

শুক্রবার আমেরিকার পোর্টল্যান্ড থেকে বিমানকর্মী-সহ ১৭৭ জন যাত্রীকে নিয়ে এএস ১২৮২ বিমানটি রওনা হয়েছিল। প্রায় ১৭ হাজার ফুট উঁচুতে, হঠাৎই বিমানের একটি দরজা খুলে ছিটকে বেরিয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে পাইলট বিমানটিকে নিরাপদে পোর্টল্যান্ড বিমানবন্দরে অবতরণ করান। জানা গিয়েছে, ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বিমানের দুর্ঘটনার কবলে পড়ার কারণ খুঁজতে তদন্ত করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Alaska Airlines

আরো দেখুন