প্রযুক্তি বিভাগে ফিরে যান

Uber-র ভাড়া ঠিক করতে পারবেন আপনিই? আসছে নয়া ফিচার

January 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অ্যাপ ক্যাবের উপর নির্ভরশীলতা চরমে পৌঁছে গিয়েছে, অ্যাপ ক্যাব সংস্থাগুলির মধ্যে উবের অন্যতম জনপ্রিয়। কিন্তু ক্যাব বুক করতে গিয়ে আম জনতার পকেটে টান পড়ে, মুঠো ফোনের স্ক্রিনে যে ভাড়া দেখায়, তাতে চোখ রীতিমতো কপালে ওঠার জোগাড় হয়। রাত হলে তো কথাই নেই। অনেকটাই বেড়ে যায় ভাড়া। এবার থেকে এ’সব ঝক্কির দিন শেষ হতে চলেছে। আসছে নয়া ফিচার। এবার থেকে উবের রাইডের পিছনে কত ব্যয় করতে চান, তা নিজেই ঠিক করে নিতে পারবেন সফরকারী।

ভারতে চালু হতে চলেছে উবের ফ্লেক্স নামের একটি নতুন ফিচার। নয়া এই ফিচারের মাধ্যমে আপনি নিজেই ঠিক করে নিতে পারবেন, গন্তব্যে পৌঁছতে কত ব্যয় করবেন। ঔরঙ্গাবাদ, আজমের, বরেলি, চণ্ডীগড়, কোয়েম্বাটুর, দেরাদুন, গোয়ালিওর, ইন্দোর, যোধপুর এবং সুরাটে ইতিমধ্যেই পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হয়েছে। অন্যান্য শহরের যাত্রীরাও এই সুবিধা পাবেন।

উবের ফ্লেক্সে যাত্রীরা ৯ রকমের ভাড়ার অপশন পাবেন। তার মধ্যে থেকে যাত্রীরা যেকোনও একটি অপশন বেছে নিতে পারবেন। উবের রাইডটির জন্য যাত্রী কত টাকা ব্যয় করতে রাজি, উবের চালক তা জানতে পারবেন। যাত্রী ও চালকের পছন্দ মিলে গেলেই, চালক বুকিং নিতে রাজি হয়ে যাবেন। সাফ কথায়, উবের গো-তে সফর আরও সস্তা করতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। সংস্থার কর্তাদের আশা, এই ব্যবস্থায় যাত্রীর সংখ্যা বাড়তে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uber, #App Cab

আরো দেখুন