কলকাতা বিভাগে ফিরে যান

কোন রুটে কোন অটো, কত ভাড়া বিস্তারিত তথ্য তলব কলকাতা পুলিশের

January 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অটোর দাপট নিয়ে নাজেহাল মহানগরবাসী। ইচ্ছে মতো ভাড়া চাওয়া, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, নিয়মের তোয়াক্কা না করে বেশি সংখ্যায় যাত্রী তোলা, ইত্যাদি একাধিক অভিযোগ ওঠে অটোচালকদের বিরুদ্ধে। এসব অভিযোগ নতুন নয়। কিন্তু এবার নড়েচড়ে বসছে লালবাজার। পুলিশের একাংশের বক্তব্য, এমন বহু রুট রয়েছে, যেখানে চারজনের বেশি যাত্রী নিয়ে চলে অটো। মূলত শিয়ালদহ স্টেশন, ফুলবাগান, খিদিরপুর, গার্ডেনরিচ, পার্ক সার্কাস এলাকার রুটে অতিরিক্ত যাত্রী নিয়ে অটো চলে বলে অভিযোগ রয়েছে।

শহরের কোন রুটে কোন অটো চলছে, ভাড়া কী, এসব তথ্য সংগ্রহের জন্য লালবাজার তরফে ট্র্যাফিক গার্ডগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবারের মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে। মনে করা হচ্ছে, এই তথ্য কলকাতা পুলিশের ‘বন্ধু’ অ্যাপে আপলোড করা হতে পারে। অ্যাপ থেকেই অটো রুটের হদিশ পেতে পারেন আম জনতা।

কিন্তু প্রশ্ন উঠছে, আপলোড করা তথ্যের সঙ্গে কি বাস্তবের মিল থাকবে? নিত্যযাত্রীদের অনেকেরই অভিযোগ, দিনে এক রকম ভাড়া নেওয়া হয়। আবার রাতে বা ঝড়বৃষ্টির হলে ভাড়া বেড়ে যায়। চারজন করে যাত্রী নিয়ে সফরের নিয়ম থাকলেও, সে’নিয়ম অটোচালকরা মানেন না বলেই অভিযোগ যাত্রীদের। নিত্যযাত্রীদের বক্তব্য, পুলিশ জরুরি ভূমিকা না নিলে অটোর দৌরাত্ম্য থামানো যাবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Kolkata Police, #auto rickshaw

আরো দেখুন