হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

হুগলিতে হেরে চব্বিশে বাঁকুড়া থেকে প্রার্থী হতে চলেছেন লকেট? জল্পনা

January 8, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শিয়রে লোকসভা নির্বাচন। বিভিন্ন সমীক্ষকদের দাবি, হুগলি লোকসভা কেন্দ্র আর খোদ রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায়ের পক্ষে নিরাপদ নয়। একুশের বিধানসভা ভোটের পরিপ্রেক্ষিতে এই লোকসভা আসনের প্রত্যেটিতে তৃণমূলের থেকে পিছিয়ে রয়েছে বিজেপি। গেরুয়া শিবির সূত্রে খবর, ২০১৯-এ জিতলেও এবার হুগলিতে লকেটকে পুনরায় প্রার্থী করা হলে জিততে পারবেন না তিনি। তাঁকে কোথায় প্রার্থী করা হলে বিজেপির এই হেভিওয়াট মহিলা আসনটি সুরক্ষিত থাকবে, তা নিয়ে রীতিমত চিন্তিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

কানাঘুষো শুরু হয়েছে যে হেরে যাওয়ার আশঙ্কায় হুগলির বদলে বাঁকুড়া থেকে দাঁড়াতে চাইছেন লকেট। তার জন্য দিল্লিতে গিয়ে তিনি নাকি রীতিমত লবি করছেন।

নির্বাচন কমিশের দেওয়া তথ্য অনুযায়ী, হুগলি লোকসভার অন্তর্গত ৭টি বিধানসভা কেন্দ্রে ছবিটা এইরকম-

সিঙ্গুর বিধানসভা কেন্দ্রে ২৫,৯২৩ ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
চন্দননগর বিধানসভায় ৩১,০২৯ ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
বলাগড় বিধানসভা কেন্দ্রে ৫,৭৮৪ ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
পান্ডুয়া বিধানসভা কেন্দ্রে৩১,৮৫৮ ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
সপ্তগ্রাম বিধানসভা কেন্দ্রে ৯,৭৭২ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
ধনেখালী বিধানসভা কেন্দ্রে ৩০,১৫৯ ভোটে পরাজিত হয়েছিল বিজেপি প্রার্থী।
আর সবচেয়ে বড় কথা, চুঁচুড়া বিধানসভা কেন্দ্রে ১৮,৪১৭ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন খোদ লকেট চ্যাটার্জি নিজেই।

২০২১ সালে তৃণমূল প্রার্থীদের তুলনায় সার্বিকভাবে ১,৫২,৯৪২ ভোটে পিছিয়ে আছে বিজেপি প্রার্থীরা। রাজনৈতিক মহলের মতে ২৪শের নির্বাচনে বিজেপি নেত্রী লকেটের কাছে হুগলির আসনটি যথেষ্ট চ্যালেঞ্জিং। তাই সিঁদুরে মেঘ দেখেই হয়ত হুগলিতে দাঁড়ানোর রিস্ক নিতে চান না লকেট ।

এছাড়াও বিজেপির আপত শক্ত ঘাঁটি বাঁকুড়ায় প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের উপর ক্রমশ চওড়া হচ্ছে বিজেপির নীচুতলার কর্মীদের ক্ষোভ। এমনকি তাঁকে তালাবন্দি করে বিক্ষোভে ফেটেও পড়েছিলেন বিজেপিরই নেতা কর্মীদের একাংশ। এহেন পরিস্থিতিতে লকেট দলীয় সমর্থকদের কাছে বিকল্প প্রার্থী মনে করছেন ওয়াকিবহল মহল। তাই তাঁর পক্ষে অনেকটাই নিরাপদ এই আসনে দাঁড়াতে চেয়ে নাকি দিল্লিতে রীতিমত, দরবার শুরু করেছেন বিজেপির তারকা সাংসদ তথা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায় বলে বিভিন্ন মহলের খবর। তবে শেষ পর্যন্ত কী হবে, তা জানা যাবে প্রার্থী তালিকা প্রকাশ হলেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bankura, #Locket Chatterjee, #hooghly, #HTK, #Loksabha Election 2024

আরো দেখুন