রাজ্য বিভাগে ফিরে যান

বিশ্বভারতীর ফোন নিয়ে ‘পালিয়েছেন’ বিদ্যুৎ চক্রবর্তী, বেতন থেকে কাটা হল টাকা

January 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মেয়াদ শেষের পরেও যেন বিতর্ক পিছু ছাড়ছে না বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের তিনটি মোবাইল ফেরত না দিয়েই তিনি শান্তিনিকেতন ছেড়েছেন। যেই তিনটি ফোন, বিশ্ববিদ্যালয়ের সম্পত্তি। তার জেরে বিদ্যুৎবাবুর শেষ মাসের বেতন থেকে ৪৫ হাজার টাকা কেটে নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্বভারতী সূত্রে খবর, উপাচার্য হিসাবে যোগ দেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের তরফে বিদ্যুৎকে ব্যবহারের জন্য তিনটি ফোন দেওয়া হয়েছিল। সেই তিনটি ফোন থাকত বিদ্যুতের কাছেই। গত বছরের ৮ নভেম্বর উপাচার্য হিসাবে বিদ্যুতের মেয়াদ শেষ হয়েছে। নিয়ম অনুযায়ী, বিশ্ববিদ্যালয় ছাড়ার আগে ওই তিনটি ফোন তাঁর বিশ্বভারতীকে ফেরত দিয়ে যাওয়ার কথা। কিন্তু অভিযোগ, সেই ফোনগুলি তিনি ফেরত দেননি। ফোনগুলি সঙ্গে নিয়ে ‘পালিয়েছেন’। তার প্রেক্ষিতেই প্রাক্তন উপাচার্যের শেষ মাসের বেতন থেকে টাকা কেটে নেওয়া হয়েছে।

বিশ্বভারতীর এক আধিকারিক বলেন, উপাচার্য পদে থাকাকালীন তাঁর বেতন ছিল প্রায় তিন লক্ষ টাকা। নভেম্বর মাসে তিনি আট দিন কাজ করেছিলেন। সেই হিসেবে তাঁর বেতন পাওয়ার কথা ৪৯ হাজার টাকা। কিন্তু দামি মোবাইলগুলি ফেরত না দেওয়ায় ৪৫ হাজার টাকা কর্তৃপক্ষ কেটে নিয়েছে। তাঁকে চার হাজার টাকা দেওয়া হয়েছে। যদিও বিদ্যুৎবাবু পুরো মাসের বেতন দাবি করেছিলেন। কর্তৃপক্ষ তাতে রাজি না হওয়ায় তিনি প্রধানমন্ত্রীকে চিঠি লেখার হুঁশিয়ারি পর্যন্ত দিয়েছেন বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Visva-Bharati University, #bidyut chakraborty, #Viswabharati VC

আরো দেখুন