খেলা বিভাগে ফিরে যান

‘স্বপ্ন সত্যি হল’, অর্জুন পুরস্কার পেয়ে আর কী জানালেন শামি?

January 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: অর্জুন পুরস্কার পেলেন দেশের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামি। ক্রীড়াক্ষেত্রে অর্জুন পুরস্কার, ভারতের দ্বিতীয় সর্বোচ্চ সম্মান। মহম্মদ শামি-সহ মোট ২৬ জন খেলোয়াড় এবার এই পুরস্কার পেলেন। আজ, ৯ জানুয়ারি, সকাল ১১ টায় রাষ্ট্রপতি ভবনে আয়োজিত অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর থেকে পুরস্কার গ্রহণ করেন মহম্মদ শামি।

পুরস্কার পাওয়া পর, মহম্মদ শামি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, তাঁর পক্ষে এই মুহূর্তটি ব্যখ্যা করা কঠিন। তিনি বলেন, ‘স্বপ্ন সত্যি হল’। এটি তাঁর জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি এবং কঠোর পরিশ্রমের ফল।

২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপে মহম্মদ শামি তাঁর পারফরম্যান্সের মাধ্যমে সবাইকে চমকে দিয়েছিলেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন শামি। এ কারণেই তাঁকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। আজ পাঁচ জন কোচকে দ্রোণাচার্য সম্মানে সম্মানিত করা হয়েছে। কোচদের মধ্যে রয়েছেন কুস্তি কোচ ললিত কুমার, প্যারা অ্যাথলেটিক্স কোচ মহাবীর প্রসাদ সাইনি, দাবা কোচ আরবি রমেশ, মালখাম্বা গণেশ প্রভাকর এবং হকি কোচ শিবেন্দ্র সিং। ধ্যানচাঁদ অ্যাওয়ার্ড পেয়েছেন ৩ জন খেলোয়াড়, মঞ্জুশা কানওয়ার, বিনীত কুমার শর্মা এবং কবিতা সেলভারাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Cricketer, #Mohammed Shami, #Droupadi Murmu, #arjuna award

আরো দেখুন