হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

দেব-মিমি নন, একমাত্র নুসরতকেই সম্ভবত আবারও প্রার্থী করতে চলেছে TMC

January 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস টলিউডের তিন তারকাকে প্রার্থী করেছিল। ঘটালে দেব, যাদবপুরে মিমি এবং বসিরহাটে নুসরত। তিনজনই নির্বাচনে জয়ী হয়ে সংসদে গিয়েছেন। আর কয়েক মাসের মধ্যেই ফের লোকসভা নির্বাচন। ফের চর্চায় বর্তমান এই তিন তারকা সাংসদ। মানুষের মনে কৌতুহল, এবারও কী এই তিন জনকে প্রার্থী করবে তৃণমূল কংগ্রেস?

রাজনৈতিক সূত্র থেকে জানা যাচ্ছে দেব এবং মিমিকে সম্ভবত এবার আর টিকিট দিচ্ছে না তৃণমূল। কিন্তু নুসরতকে ফের প্রার্থী করা হতে পারে। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে জয়ী ৪২ প্রার্থীর মধ্যে সবচেয়ে কম বয়সী ছিলেন নুসরত জাহান। তাঁর বয়স ছিল ২৮। বিজেপির সায়ন্তন বসুকে তিন লাখের বেশি ভোটে পরাস্ত করেছিলেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, সংখ্যালঘু, মহিলা এবং জনপ্রিয় অভিনেত্রী নুসরতের ওপর এবারও ভরসা রাখতে চলেছে দলীয় নেতৃত্ব। উল্লেখ্য সংখ্যালঘু ভোটারের পরিমাণ প্রায় ৪৯ শতাংশ। নুসরতকে নিয়ে সাম্প্রতিক অতীতে বসিরহাট অঞ্চলে যে পোস্টার বিতর্ক ছড়িয়েছিল তা বিজেপি’র কাজ বলেই দাবি তৃণমূলের। গত পঞ্চায়েত নির্বাচনে‍ও তিনি দলের প্রচার করেছিলেন, কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হয়েছিলেন। পাশাপাশি নুসরতকে প্রার্থী করা হলে দলের অন্তর্দ্বন্দ্বের বিষয়টিও মথাচাড়া দেওয়ার সম্ভাবনা থাকবে না। সব দিক থেকেই সম্ভবত ফের নুসরতেই আস্থা রাখতে চলেছে তৃণমূল নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #mimi chakraborty, #tmc, #nusrat jahan, #Ticket, #Loksabha 2024

আরো দেখুন