খেলা বিভাগে ফিরে যান

আজ প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি ভারত-আফগানিস্তান, নেই বিরাট-রশিদ

January 11, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ মোহালিতে প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও আফগানিস্তান।

রেকর্ড বলছে এখনও পর্যন্ত কোনও ফরম্যাটেই ভারতকে হারাতে পারেনি আফগানিস্তান। ক্রিকেটপ্রেমীরা বলছে এই সিরিজ গুরুত্বহীন তবুও টিম ইন্ডিয়ার কাছে এটাই শেষ প্রস্তুতি সিরিজ আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপের আগে।

এই সিরিজে ভারতীয় দলে রয়েছে অভিজ্ঞতা ও নতুনদের সংমিশ্রণ। রোহিত শর্মা, বিরাট কোহলি, সঞ্জু স্যামসন, জিতেশ শর্মা, তিলক ভার্মা, রিঙ্কু সিংয়ের মতো খেলোয়াড়রা রয়েছেন দলে।

কোচ রাহুল দ্রাবিড় সাংবাদিক সম্মেলনে জানালেন প্রথম ম্যাচে ব্যক্তিগত কারণে খেলতে পারবেন না কোহলি। রোহিত শর্মার সঙ্গে যশস্বী জয়সওয়ালই হয়তো ওপেন করবেন। তিন নম্বরে নামবেন শুভমন গিল।

শিশির পড়ার কারণে আজ টস গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। সূত্রের খবর, আজ ভারতের তিন পেসার হিসেবে খেলবেন অর্শদীপ সিং, আভেশ খান ও মুকেশ কুমার। কুলদীপ যাদব ও রবি বিষ্ণোই সামলাবেন স্পিনের দায়িত্ব।

অন্যদিকে চোটের কারণে আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান ছিটকে যাওয়ায় ব্যাকফুটে আফগান শিবির। বিগত কয়েক বছরে অসাধারণ পারফরমেন্স করেছে আফগানিস্তান। তাই ভারত তাদের হালকা করে একদমই দেখছে না। ইব্রাহিম জারদানের নেতৃত্বে রহমনুল্লাহ গুরবাজ, হজরতুল্লাহ জাজাই, নাজিবুল জারদান, মহম্মদ নবিরা সেরা পারফরম্যান্স দেওয়ার আপ্রাণ চেষ্টা করবেন আশা করছে বিশ্ব ক্রিকেট মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohali, #India, #Cricket, #Afghanistan, #T20I

আরো দেখুন