কলকাতা বিভাগে ফিরে যান

এবার এমআর বাঙুরে ‘উডবার্ন মডেল’-র কেবিন, কেমন পড়বে খরচ?

January 11, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: এবার পিজির উডবার্ন ওয়ার্ডের প্রায় সমমানের প্রাইভেট কেবিন চালু করতে চলেছে এমআর বাঙুর হাসপাতাল। কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশালিটি ভবনের আট এবং ন’তলার কেবিনগুলো সংস্কার করে দ্রুত চালু করা হবে বলে জানা গিয়েছে।

বাঙুর হাসপাতালের পুরনো বিল্ডিংয়ের দুই এবং তিনতলায় ১৩টি কেবিন চালু হয়েছে। মাল্টি চ্যানেল মনিটর, সেন্ট্রাল অক্সিজেন পাইপ লাইনের মতো চিকিৎসা যন্ত্র ও উন্নত পরিষেবার সুবিধা রয়েছে কেবিনগুলোতে। টিভি, এসি, সোফা কাম বেড, গিজার, অ্যাটেনডেন্টদের থাকার জায়গার মতো সুবিধাও রয়েছে। কেবিনে থাকতে দিনপ্রতি খরচ হবে এক হাজার টাকা করে। পিজির উডবার্নের অর্ধেকেরও কম খরচ পড়বে। উডবার্নে কেবিনের বেড ভাড়া দু’হাজার টাকা থেকে শুরু।

উডবার্নের থেকে আরও একদিকে এগিয়ে বাঙুরের কেবিন। কারণ, উডবার্নের কেবিনে রোগীর প্রতিদিনের ডায়েট বাবদ ব্যয় হয় ৩৩৬ টাকা। বাঙুরে রোগীর ডায়েটের জন্য আলাদা করে কোনও খরচ পড়বে না। টিসি, ডিসি, ইএসআর, এক্স-রে, এমআরআই, সিটি স্ক্যান, সমস্ত ধরনের রোগপরীক্ষা এবং যাবতীয় চিকিৎসার খরচ ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিমের রেটে ধার্য হবে। বাঙুরে ক্যাশলেস হেলথ স্কিমের সুবিধা না মিললেও সরকারি কর্মীরা হেলথ স্কিমে রি এমবার্সমেন্টের সুবিধা পাবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medical, #hospital, #MR Bangur, #woodburn model cabin, #cabin, #Kolkata

আরো দেখুন