কলকাতা বিভাগে ফিরে যান

বইমেলায় ভিড় সামলাতে অ্যাপ ক্যাবের জন্য নির্দিষ্ট করা হচ্ছে স্থান

January 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হাতে মাত্র কয়েকটা দিন। সময়ের মধ্যেই শেষ করতে জোরকদমে চলছে প্রস্তুতির কাজ। মেলা প্রাঙ্গণ জুড়ে চলছে স্টল তৈরির কাজ। মেলা প্রাঙ্গণে কোথায় কাদের স্টল হবে, তার বিন্যাসের কাজও শুরু হয়েছে। বিধাননগরে করুণাময়ী মেলা প্রাঙ্গণে ২৯ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে শুরু হতে চলেছে আন্তর্জাতিক কলকাতা বইমেলা। আগামী ১৮ জানুয়ারি বইমেলার উদ্বোধন হবে।

পাবলিসার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড মনে করছে, গতবারের ভিড়কে ছাড়িয়ে নয়া রেকর্ড হবে এবার। ভিড় সামাল দিতে তৈরি বিধাননগর পুলিস। যানবাহন চলাচল কড়াভাবে নিয়ন্ত্রণ করা হবে। মেলা থেকে বেরিয়ে অ্যাপ ক্যাব বুক করেন অনেকে। তারপর কোথায় ক্যাব এসে দাঁড়াচ্ছে ভিড়ের কারণে খুঁজে পান না। রাস্তাতে বেশিক্ষণ দাঁড়ানোর নিয়ম নেই ক্যাবগুলির। ফলে সমস্যায় পড়ে দু’পক্ষই। এই সমস্যা এড়াতে এবছর অ্যাপ ক্যাব এবং যাত্রীসাথীর জন্য তৈরি হচ্ছে নির্দিষ্ট জায়গা। যেখান থেকে নিশ্চিন্তে ক্যাবে উঠতে পারবেন যাত্রীরা।

এবার বইমেলার থিম কান্ট্রি হল ইউনাইটেড কিংডম (ইউ কে)। নতুন প্রকাশনা সংস্থার সংখ্যা বাড়ায় এবার স্টল নিতে আবেদনের সংখ্যাও বেড়েছে। কিন্তু মেলা প্রাঙ্গণে জায়গা সীমিত। তাই ছোট আকারের স্টলের সংখ্যা আরও বাড়ানো হয়েছে। এই স্টলগুলি যে জায়গায় করা হয়েছে সেখানে বেশ কিছু গাছ আছে। তা অক্ষত রেখেই তৈরি হয়েছে স্টলগুলি। এভাবে পরিবেশ রক্ষার বার্তা দিয়েছে গিল্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Book Fair, #App Cab, #Crowds

আরো দেখুন