হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

আসানসোলে তারকা প্রার্থী তৃণমূলের? ভাবনায় কি বাবুল সুপ্রিয়?

January 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নতুন বছর পড়তেই লোকসভা ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। নিজেদের মতো করে প্রস্তুতিও নিতে শুরু করেছে রাজনৈতিক দলগুলো। এই আবহে শোনা যাচ্ছে, আসানসোল লোকসভা আসন থেকে কোনও তারকাকে প্রার্থী করতে চাইছে জোড়াফুল শিবির। রাজনৈতিক তথ্যাভিজ্ঞমহলে জল্পনা চলছে, ফের আসানসোলের মাটিতে ভোটের লড়াইয়ে নামতে পারেন বাবুল সুপ্রিয়।

২০২২-র এপ্রিলে, উপনির্বাচনে পদ্ম শিবিরের থেকে আসানসোল আসনটি ছিনিয়ে নিয়েছিল তৃণমূল। তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন শত্রুঘ্ন সিনহা। সেই প্রথম আসনসোলে ঘাস ফুল ফুটেছিল।

এবারেও কি আসানসোলে তারকা প্রার্থী দিয়ে বাজিমাত করার কৌশল নিতে চলেছে তৃণমূল? এমনই কানাঘুষো চলছে আসানসোলজুড়ে। জল্পনায় উঠে আসছে বাবুলের নাম। বাবুল সুপ্রিয় অধুনা রাজ্যের মন্ত্রী। তবে এর আগে ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আসানসোল থেকে বিপুল ভোটে জিতে সংসদে গিয়েছিলেন বাবুল। আসানসোল তাঁর হাতের তালুর মতো চেনা। সেক্ষেত্রে, তারকা প্রার্থী হিসেবে তাঁর নাম যে পছন্দের তালিকায় উপরের দিকেই থাকবে, তা বলাবাহুল্য। আরও শোনো যাচ্ছে, অভিনেতা-সাংসদ শত্রুঘ্ন সিনহাকে হয়তো আরজেডি-র সমর্থনে বিহারের কোনও একটি আসন থেকে দাঁড় করানো হতে পারে। এ জল্পনা সত্যি হলে, আসানসোল থেকে বাবুলের দাঁড়ানোর সম্ভাবনা আরও জোরালো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha 2024, #asansol, #tmc, #Babul Supriyo, #Trinamool Congress, #HTK

আরো দেখুন