দেশ বিভাগে ফিরে যান

সংখ্যালঘু ভোটারদের মন জয় করতে মসজিদ, গির্জায় ঝাঁট দেওয়ার পরিকল্পনা বিজেপি’র

January 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচনের আগে রামমন্দির উদ্বোধন করে হিন্দুত্বের চড়া সুর বাঁধতে চাইছে বিজেপি। ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠা পাবে। অন্যদিকে আগামী ২০-২৬ জানুয়ারি মুসলমানদের বাড়িতে থাকার পরমার্শ দিয়েছেন এআইইউডিএফ প্রধান তথা অসমের এমপি বদরুদ্দিন আজমল। তার জেরে গেরুয়া শিবিরে তৈরি হয়েছে আশঙ্কার মেঘ। কারণ, তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরতে মরিয়া মোদী-শাহরা আর উপেক্ষা করতে পারছেন না সংখ্যালঘুদের।

ড্যামেজ কন্ট্রোলে তাই এবার তড়িঘড়ি দেশজুড়ে মসজিদ-গির্জা-গুরুদ্বারে ঝাঁট দেওয়ার কর্মসূচি নিল বিজেপি। আগামী ১৩-২০ জানুয়ারি এই সাফাই অভিযানে নামছে দলের সংখ্যালঘু মোর্চা। মূল উদ্দেশ্য একটাই— সংখ্যালঘুদের মন জয়।

এক্ষেত্রে পশ্চিমবঙ্গকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। কারণ, এ রাজ্যে সংখ্যালঘু ভোট প্রায় ৩৮ শতাংশ। বাংলায় ৪২টি আসনের মধ্যে ৩৫টি জেতার টার্গেট দিয়েছেন অমিত শাহ। সংখ্যালঘু ‘দরদী’ ভাবমূর্তি তুলে ধরতে না পারলে হালে পানি পাওয়া যাবে না। তাই অগ্রাধিকারের ভিত্তিতে আগামী কাল, শনিবার থেকে এ রাজ্যে মসজিদ-গির্জা সাফাই অভিযানে নামছে বিজেপি। বৃহস্পতিবার এ প্রসঙ্গে পার্টির সংখ্যালঘু মোর্চার রাজ্য সভাপতি চার্লস নন্দী বলেন, ‘রাষ্ট্রবাদী মুসলমান ভাই-বোনেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন যজ্ঞে সামিল হতে চান। কেননা, বাংলার সংখ্যালঘুরা আগের থেকে অনেক বেশি সচেতন। তাঁরা উপলব্ধি করেছেন, দেশ সামগ্রিকভাবে এগিয়ে না গেলে নির্দিষ্ট কোনও জনগোষ্ঠীর উন্নয়ন সম্ভব নয়।’

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Loksabha Election 2024, #gurdwara

আরো দেখুন