হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

লোকসভা ভোটের আবহে ব্যারাকপুরে ফের আগমন দীনেশের, BJP-র প্রার্থী হচ্ছেন?

January 16, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচন আর কয়েক মাস বাদেই। এই আবহে ব্যারাকপুরে ফের আগমন ঘটেছে দীনেশ ত্রিবেদীর। সম্প্রতি তিনি নৈহাটিতে বড়মার মন্দির এবং বারাকপুরে সিদ্ধেশ্বরী মন্দিরে পুজো দেন। তারপর বলেন, ‘বারাকপুর থেকে আমি দু’বার নির্বাচিত হয়েছি। এই মাটি আমার চেনা। এখানকার মানুষ আমাকে অনেক ভালোবাসা দিয়েছেন। তাই সবার সঙ্গে একটু দেখা করে গেলাম।’ শুধুই ভালোবাসার টানে তিনি এই ভোটের মরসুমে তিনি ব্যারাকপুর এলাকায় এলেন! রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, নাহ, বিষয়টা এতটা সরল নয়। দীনেশকে সম্ভবত ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী করতে চলেছে বিজেপি।

ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে পর পর দুটি মেয়াদে তৃণমূলের টিকিটে সাংসদ হয়েছিলেন দীনেশ ত্রিবেদী। ২০১৯-এ তৃতীয় বারের জন্য ব্যারাকপুর লোকসভায় প্রার্থী হিসাবে দীনেশের নাম যখন চূড়ান্ত করে তৃণমূল, তখনই গোল বাধে। দীনেশকে ফের প্রার্থী করায় তৃণমূল ছাড়েন সেসময় ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। বিজেপিতে যোগ দেন অর্জুন। তারপর জল অনেক গড়িয়েছে, ২০২১-এ ‘অন্তরাত্মা’র ডাক শুনে বিজেপি’তে যোগ দেন দীনেশ। ২০১৯-এ ব্যারাকপুর থেকে বিজেপি’র প্রতিকে জেতেন অর্জুন। তার তিন বছর দু’মাস পরে তিনি ফের তৃণমূলে ফিরে আসেন। ২০২২ সালের মে মাসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে অর্জুনের প্রত্যাবর্তন ঘটে তৃণমূলে। তাঁর দলে ফেরা নিয়ে ঘাসফুল শিবিরে একটা দ্বন্দ্ব রয়েছে।

এবার সেই ব্যারাকপুরে এবার সম্ভবত দীনেশকে প্রার্থী করতে চলেছে বিজেপি। তবে এ প্রসঙ্গে তৃণমূলের নেতারা বলছেন, ‘২০১৯-এ লোকসভা নির্বাচনের পর তাঁর দেখা মেলেনি। ভোটের পরে তো দলের কর্মীরা আক্রান্ত হয়েছিল। পার্টি অফিস ভাঙচুর হয়েছিল। তৃণমূলের অনেক কর্মী বাড়িছাড়া হয়েছিল। তিনি একবারের জন্য ব্যারাকপুরে পা রাখেননি। এরকম পরিযায়ী পাখি ভোট এলেই দেখা যায়। ফলে এর কোনও প্রভাব পড়বে না ভোটে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Dinesh Trivedi, #Barrackpore, #Loksabha Election 2024

আরো দেখুন