কলকাতা বিভাগে ফিরে যান

চোদ্দতম পার্বণ ঘিরে তুঙ্গে উত্তজনা, আজ উদ্বোধন কলকাতা আন্তর্জাতিক বইমেলার

January 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অপেক্ষার প্রহর শেষ, আজ থেকে শুরু হচ্ছে ৪৭ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা। সেন্ট্রাল পার্কের বই মেলা প্রাঙ্গণে বাঙালির চোদ্দতম পার্বণের আসর বসেছে। আজ, বৃহস্পতিবার বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ অর্থাৎ ১৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত মেলা চলবে।

এবারের মেলা বাড়ানো হয়েছে স্টল সংখ্যা। গতবারের তুলনার একশোটি স্টল বাড়িয়ে, এবার হাজার খানেক স্টল বসেছে মেলা প্রাঙ্গণে। ব্রিটেন, আমেরিকা, জার্মানি, ফ্রান্স, ইতালি, রাশিয়া, স্পেন, পেরু, কলম্বিয়া, আর্জেন্টিনা, মেক্সিকো, কিউবা, ডমিনিকান রিপাব্লিক, গুয়াতেমালা, কোন্তারিকা, থাইল্যান্ড-সহ প্রায় কুড়িটি দেশ অংশ নিচ্ছে মেলায়। বাংলাদেশের ৫০টি প্রকাশনীও থাকবে।

বইমেলায় থাকবে ন’টি গেট থাকছে। লন্ডন টাওয়ার ব্রিজ গেট, বেথুন স্কুল গেট, তারাশঙ্কর ১২৫ গেট, লোরকা ১২৫ গেট, ফাদার দাঁতিয়েন ১০০ গেট থাকছে মেলায়। ৩১ জানুয়ারি পর্যন্ত বইমেলা উপলক্ষ্যে ২০০টি বিশেষ বাস চলবে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বইমেলা স্পেশ্যাল বাস চলবে। শিয়ালদহ থেকে বিশেষ মেট্রো পরিষেবাও চালু করা হবে। ময়ূখ ভবনের বিপরীতে বিধাননগর সুইমিং পুলের কাছে পিক আপ পয়েন্ট করা হয়েছে। ওখান থেকেই অ্যাপ ক্যাব পাবেন মেলায় আসা বইপ্রেমীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Book Fair, #books, #book, #Kolkata International Book fair, #kolkata book fair 2024, #Stalls

আরো দেখুন