খেলা বিভাগে ফিরে যান

ডার্বিতে ৩-১-এ বাগান বধ, ক্লেইটনের জোড়া গোলে সেমিফাইনালে ইস্টবেঙ্গল

January 19, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কনকনে ঠান্ডার জ্বলে উঠল মশাল, ২০২৪-র প্রথম ডার্বিতে মোহনবাগানকে হারিয়ে সুপার কাপের সেমিফাইনালে চলে গেল ইস্টবেঙ্গল। আজ কলিঙ্গ সুপার কাপে মহারণে মুখোমুখি হয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল। সেই ম্যাচেই ৩-১ গোলে মোহনবাগানকে হারিয়ে দিল লাল-হলুদ বাহিনী।

দিনের শুরুটা ভালই হয়েছিল বাগানের। ম্যাচের দু’মিনিটেই ইস্টবেঙ্গলের জালে বল জড়িয়ে দেন মোহনবাগানের আর্মান্দো সাদিকু। লাইন্সম্যান ফ্ল্যাগ তুলে অফসাইড ঘোষণা করেন। এরপর ম্যাচের ১৯ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান। গোল করেন হেক্টর ইউসতে। কিন্তু পাঁচ মিনিটের মধ্যেই গোল শোধ করে ইস্টবেঙ্গল। ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে ক্লেইটন সিলভার অসাধারণ শটে ভর করে সমতা ফেরায় ইস্টবেঙ্গল। কলকাতা ডার্বির প্রথমার্ধের শেষে ম্যাচের ফলাফল ছিল ১-১। প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে পেনাল্টি মিস করেন দিমিত্রি পেত্রাতোস। ৪৫+৪ মিনিট, অতিরিক্ত সময়ের খেলায় বক্সের মধ্যে হিজাজি মাহেরের হাতে বল লাগার করণে পেনাল্টি পেয়েছিল মোহনবাগান। প্রথমবার পেত্রাতোস গোল করলেও রেফারি তা বাতিল কর দেন। দ্বিতীয়বার তিনি টার্গেট মিস করলেন।

প্রথমার্ধের শেষ থেকে খেলা ইস্টবেঙ্গলের নিয়ন্ত্রণে চলে আসে। কলিঙ্গ সুপার কাপের ডার্বিতে দ্বিতীয়ার্ধে নন্দ কুমারের গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ৬৩ মিনিটে ব্যবধান বাড়ায় ইস্টবেঙ্গল। গোলকিপার প্রভসুখন গিলের লম্বা বল, সিভেরিও হেড করেও পাননি। মোহনবাগানের রবি রানার সঙ্গে বল দখলে জেতেন বোরহা। তাঁর শট পোস্টে লাগে, ফিরতি বলে গোল করেন নন্দকুমার। টানা আটটি ডার্বি হারের পর ডুরান্ড কাপের গ্রুপ পর্বে নন্দকুমারের গোলেই জিতেছিল ইস্টবেঙ্গল। অন্তিম লগ্নে ৮০ মিনিটে ইস্টবেঙ্গলের ব্যবধান আরও বাড়িয়ে দেন ক্লেইটন। মোহনবাগান গোলকিপারের ভুলে গোল করে যান ক্লেইটন সিলভা। কলকাতা ডার্বিতে এক ম্যাচেই জোড়া গোল করে ফেললেন তিনি। অতিরিক্ত সময়ের খেলায় আর্শ আনোয়ারের জোড়া সেভের জেরে ৩-১ আটকে থাকে স্কোর লাইন। বাগানকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ক্লেইটনরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Derby, #East Bengal, #mohunbagan, #super cup

আরো দেখুন