খেলা বিভাগে ফিরে যান

আজ ওডিশায় ডার্বি – কী বলছে দুই বড় দলের কোচরা?

January 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ শুক্রবার ওডিশায় কলকাতা ফুটবলের দুই প্রধান মোহনবাগান সুপারজায়ান্ট এবং ইস্টবেঙ্গল এফসির মধ্যে ঐতিহাসিক ডার্বি হতে চলেছে।

আইকনিক কলিঙ্গ স্টেডিয়ামে চলতি কলিঙ্গা সুপার কাপ ২০২৪-এর শেষ গ্রুপ এ ম্যাচে উভয় দলই সেমিফাইনালে ওঠার জন্য লড়াই করবে।

মোহনবাগানের সহকারী কোচ, ক্লিফোর্ড মিরান্ডা বলেছেন ,”ওড়িশা আমার কাছে বাড়ির মতো, আমি সম্প্রতি এখানে অনেক সময় কাটিয়েছি। এখানকার মানুষ খুব উষ্ণ এবং ফুটবলের উন্নয়নের দিকে তাদের দৃষ্টিভঙ্গির জন্য ওড়িশা সরকারের প্রশংসা করতে হবে। ফুটবল ওড়িশায় সঠিক পথে চলছে, নয়। তারা শুধুমাত্র চমৎকার পরিকাঠামো তৈরি করেছে যেখানে পিচের মান দেশের সেরা, কিন্তু তারা জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট হোস্ট করার জন্য পরিকাঠামো ব্যবহার করছে”।

ইস্টবেঙ্গলের হেড কোচ কার্লেস কুয়াড্রেট বলেছেন, “আমি ওডিশার সাথে পরিচিত কারণ আমি দীর্ঘদিন ধরে ভারতে আছি। এখানকার ফুটবল পরিকাঠামো ব্যতিক্রমী। পিচগুলি প্রশিক্ষণের জন্য দুর্দান্ত এবং বরাবরের মতো, থাকার ব্যবস্থাও দুর্দান্ত। ফুটবলে তাদের প্রচেষ্টার জন্য ওড়িশা সরকারকে অবশ্যই অভিনন্দন জানাতে হবে।”

কলকাতার বাইরে আয়োজিত ভারতীয় ফুটবলের প্রাচীনতম প্রতিদ্বন্দ্বীদের মধ্যে এই সংঘর্ষ অনেকদিন পরেই ঘটছে। একটি নিরপেক্ষ ভেন্যুতে ডার্বি খেলার বিষয়ে, কার্লেস কুয়াদরাত আরও যোগ করেছেন, “আমি মনে করি ভারতীয় ফুটবলের জন্য এটি দুর্দান্ত যে ভুবনেশ্বরে ডার্বি হচ্ছে। আমরা এটির জন্য অপেক্ষা করছি এবং আত্মবিশ্বাসী যে আমাদের ভিড় থেকেও ভাল সমর্থন থাকবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal FC, #super cup, #mohunbagan super giants, #Derby

আরো দেখুন