উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিংয়ে প্রার্থী শ্রিংলা নাকি বিস্তা! বিড়ম্বনায় বিজেপি

January 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলা। দার্জিলিং লোকসভা কেন্দ্রে তিনি বিজেপির তরফে প্রার্থী হতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে। এমনকী তিনি নাকি রাজনৈতিক জমি তৈরির জন্য় ইতিমধ্য়েই শিলিগুড়িতে চলে এসেছেন। রীতিমতো ঘুরেও বেড়াচ্ছেন এ পাড়া থেকে ও পাড়া। লক্ষ্য জনসংযোগ। চায়ে পে চর্চায় হাজির হয়ে নিজেকে ভূমিপুত্র হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন প্রাক্তন বিদেশসচিব হর্ষবর্ধন শ্রিংলা।

শ্রিংলার দাবি, ১৯৬০ সাল থেকে তিনি শিলিগুড়ির প্রধাননগরের বাসিন্দা। তাঁর কথায়, ‘আমি দার্জিলিং ও শিলিগুড়ির মানুষের সঙ্গে কথা বলে জেনেছি, এখানকার মানুষ ভূমিপুত্রকেই জনপ্রতিনিধি চান।’ অন্যদিকে কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা সরাসরি দাবি করেন এবার পাহাড়ে ভূমিপুত্রকেই প্রার্থী করতে হবে। পাহাড়ের কাউকে প্রার্থী করার দাবিকে ঘিরে জোরালো সওয়াল করেন তিনি।

যা নিয়ে এখন বিড়ম্বনায় বিজেপি। বর্তমান সাংসদ রাজু বিস্তা, নাকি প্রাক্তন বিদেশসচিব হর্ষবর্ধন শ্রিংলা, লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে দলীয় প্রার্থীকে তা নিয়ে বিভ্রান্তি বাড়ছে বিজেপিতে। হাইকমান্ড থেকে এখনও পর্যন্ত কোনও নির্দেশ না আসার পরেও দলের একটা অংশ শ্রিংলার হয়ে ময়দানে নামায় শিলিগুড়ির বিজেপি যে দুটি ভাগে বিভক্ত, তাও বুঝতে অসুবিধা হচ্ছে না আমনাগরিকদের। যা নিয়ে সাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার যেমন সৃষ্টি হচ্ছে, তেমনই দলীয় নেতৃত্বকেও প্রশ্নের মুখেও পড়তে হচ্ছে। এমন পরিস্থিতিতে কী করণীয় শীর্ষ নেতৃত্বর কাছে জানতে চাইল জেলা নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Raju Bista, #Loksabha Election 2024, #Harsh Vardhan Shringla, #Darjeeling Constituency

আরো দেখুন