রাজ্য বিভাগে ফিরে যান

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন পরিবহণ ব্যবস্থাকে সচল রাখতে কী উদ্যোগ রাজ্যের?

January 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দোরগোড়ায় মাধ্যমিক পরীক্ষা, পরীক্ষা চলাকালীন গোটা বাংলার পরিবহণ ব্যবস্থাকে সচল রাখতে তৎপর রাজ্য। স্কুলশিক্ষা দপ্তর, পুলিশ ও পরিবহণ দপ্তরের আধিকারিকরা বৈঠকে বসেছিলেন শনিবার। ছিলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীও। মাধ্যমিক পরীক্ষার দিনগুলোতে রাজ্যের সর্বত্র যাতে ভোর পাঁচটা থেকে পরিবহণ সচল থাকে, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে সরকার।

দু’ঘণ্টা এগিয়ে এসেছে মাধ্যমিক, এ যাবৎ বেলা ১১টা ৪৫ মিনিট থেকে পরীক্ষা শুরু হত। এবার থেকে পরীক্ষার আরম্ভ হবে সকাল ৯টা ৪৫ মিনিটে। সকাল ৯টার মধ্যে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে যাতে সমস্যা না হয়, তার জন্য ভোর ৫টা থেকে সরকারি-বেসরকারি বাস, ট্রেন, মেট্রো, লঞ্চ, অটো-সহ সমস্ত ধরনের গণপরিবহণ সচল রাখতে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তত্ত্বাবধানে থাকবে কলকাতা-সহ সমস্ত জেলার আঞ্চলিক পরিবহণ দপ্তর। যে এলাকাগুলো ফেরি, অটো, টোটো ইত্যাদির উপর নির্ভরশীল, সেখানে যান চলাচল সচল রাখার উদ্যোগ নেবে প্রশাসন। পুলিশ ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত রাস্তা যানজটমুক্ত রাখার ব্যবস্থা করবে। রেল এবং মেট্রো কর্তৃপক্ষকে পর্যাপ্ত পরিষেবা চালু রাখার আর্জি জানিয়ে, চিঠি দিয়েছে রাজ্য প্রশাসন।কন্ট্রোল রুম খোলা রাখা হবে বলেও জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Madhyamik Examination, #Transport department, #West Bengal, #Madhyamik Exam

আরো দেখুন