খেলা বিভাগে ফিরে যান

ইংল্যান্ড সিরিজের প্রথম দুটি টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহলি, কেন?

January 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ইংল্যান্ড সিরিজের প্রথম দুটি টেস্ট থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি। হায়দরাবাদে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হচ্ছে চলতি মাসের ২৫ তারিখ। BCCI সূত্রে জানা গিয়েছে, ব্যক্তিগত কারণে জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ২টি টেস্টের ভারতীয় স্কোয়াডে স্বাভাবিকভাবেই নির্বাচিত হন বিরাট। তবে একেবারে শেষ মুহূর্তে ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট খেলবেন না বলে জানিয়ে দেন তিনি। বোর্ডের তরফে কোহলির সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেওয়া হয় বিজ্ঞপ্তি জারি করে।

উল্লেখ্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে আরও এক নজির গড়ার মুখে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে এই কীর্তি করতে পারতেন বিরাট। টেস্টে এখন বিরাটের রান ৮৮৪৮। ১১৩টি টেস্টে এই রান করেছেন তিনি। আর এই ১৫২ রান করলে টেস্টে ৯০০০ রান হোত বিরাটের। তেমনটা হলে বিরাট হতেন চতুর্থ ভারতীয় ব্যাটার যিনি টেস্টে ৯০০০ রান করবেন। তবে ইংল্যান্ড সিরিজ থেকে সরে দাঁড়ানোয় তাঁকে আরও অপেক্ষা করতে হবে এই নজিরটি গড়ার জন্য।

ঠিক কী কারণে কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টেে মাঠে নামবেন না, সেটা নিশ্চিত করেনি বিসিসিআই। বরং মিডিয়া ও অনুরাগীদের কোহলির ব্যক্তিগত বিষয় নিয়ে গোপনীয়তা বজায় রাখা ও অমূলক জল্পনা উসকে না দেওয়ার অনুরোধ জানানো হয়েছে বোর্ডের তরফে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #BCCI, #Virat Kohli, #test match, #IND vs ENG

আরো দেখুন