উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিং জমজমাট: গেরুয়া টিকিট নিয়ে শ্রিংলা বনাম বিস্তার কুস্তি শুরু?

January 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: জোর গুঞ্জন প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলাকে দার্জিলিং থেকে প্রার্থী করতে পারে বিজেপি। সোমবার রাম পুজো সেরেই দিল্লি পাড়ি দিয়েছিলেন শ্রিংলা। কিন্তু শ্রিংলাকে চাপিয়ে কি মেনে নিতে পারছে না দার্জিলিং বিজেপি? দার্জিলিং পাহাড় ও শিলিগুড়ি বিজেপির ক্ষমতাসীন গোষ্ঠী রীতিমতো ময়দানে নেমে পড়েছে শ্রিংলাকে রুখতে। তারা আবার স্থানীয় সাংসদ রাজু বিস্তার ঘনিষ্ঠ বলেই এলাকায় পরিচিত। বিস্তার ঘনিষ্ঠ শিবিরের কেউ কেউ বিস্তার পক্ষ নিয়ে দিল্লিতে চিঠি পাঠাচ্ছেন বলেও খবর। সব মিলিয়ে গেরুয়া শিবিরের অন্দরে তুঙ্গে জল্পনা।

ভারতের প্রাক্তন বিদেশ সচিব শ্রিংলা মোদী ঘনিষ্ঠ হিসেবে পরিচিত, স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তিনি দার্জিলিং জেলার পাহাড় ও সমতলে জনসংযোগ করছেন। বিভিন্ন জায়গায় মোদীর সঙ্গে নিজের ভিডিও ফুটেজেও তুলে ধরেছেন শ্রিংলা। প্রধাননগরে নিজের বাড়িতে সোমবার রামঘটে পুজোও করেন। তারপর লাড্ডু বিলি করে বিমানে দিল্লি পাড়ি দেন। সূত্রের খবর, পুজোর সময়ই শ্রিংলার কাছে ফোন আসে। তারপরই দিল্লির উদ্দেশ্যে রওনা দেন তিনি। ৩ ফেব্রুয়ারি নাগাদ ফিরবেন শ্রিংলা। প্রাক্তন আমলার দিল্লি সফর ঘিরে তুঙ্গে নানান চর্চা।

বিজেপির একাংশের বক্তব্য, দার্জিলিং লোকসভা আসনে বিজেপি বারবার নয়া মুখ নিয়ে এসে চমক দেয়। প্রাক্তন আমলা কর্মকান্ডে ইঙ্গিত মিলছে দার্জিলিং আসনে এবার হয়ত তিনিই শাহ-মোদির বাজি। টিকিট নিশ্চিত করতেই দিল্লি পাড়ি দিয়েছেন বলেও শোনা যাচ্ছে।

তবে বিজেপির দার্জিলিং ও শিলিগুড়ির ক্ষমতাসীন গোষ্ঠী কার্যত দিশাহারা। ক্ষমতাসীন গোষ্ঠী বর্তমান সাংসদের ঘনিষ্ঠ, ফলত সকলেই রাজু বিস্তাকে ফের টিকিট দেওয়ার আর্জি জানিয়ে দিল্লিতে চিঠি পাঠাচ্ছেন বলে জানা গিয়েছে। পাশাপাশি রাজু নিজেও সক্রিয় হয়েছেন, পিকনিক, মিটিং, করছেন। শ্রিংলার উত্থানে পদ্ম শিবির কিছুটা দিশেহারা। পাহাড় ও সমতলে একাধিক গোষ্ঠীতে বিভক্ত হয়ে পড়েছে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #bjp, #Raju Bista, #Loksabha 2024, #Harsh Vardhan Shringla

আরো দেখুন