খেলা বিভাগে ফিরে যান

আজ থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ, দ্বৈরথে কে এগিয়ে?

January 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ হায়দ্রাবাদে শুরু হচ্ছে ভারত ইংল্যান্ড প্রথম টেস্ট।

২০১২ সালের পর ইংল্যান্ড ভারতে টেস্ট সিরিজ জিততে পারেনি। ২০১৩ থেকে ধরলে ঘরের মাঠে ৪৬টি টেস্টের মধ্যে ভারত হেরেছে মাত্র ৩টিতে। ৭টি ড্র। জয় এসেছে ৩৬টিতে। এবারও ফেভারিট টিম ইন্ডিয়াই। কিন্তু ইংল্যান্ড দুর্দান্ত ফর্মে রয়েছে এবারে।

পাকিস্তানের মাটিতে বাজবল ক্রিকেটে দারুণ সাফল্য পেয়েছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধেও একই পন্থা নিতে ইচ্ছুক ইংল্যান্ড ক্রিকেট দল। এদিকে ভারতের মুখ্য অস্ত্র হতে চলেছে স্পিন। ঘাস ছেঁটে ফেলে স্পিনারদের যোগ্য উইকেট বানানোর কাজ প্রায় শেষ।

এই ম্যাচে টস বড় ফ্যাক্টর হবে। টসে জিতে ব্যাটিং করতে চাইবে দুই দলই। চোটের কারণে সিরিজে নেই শামি, প্রথম দুই ম্যাচে দলে নেই কোহলি। সূত্রের খবর, রোহিতের সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। তিনে নামতে পারেন শুভমান গিল। বিরাটের জায়গায় খেলবেন শ্রেয়স আইয়ার। ব্যাটসম্যান হিসেবেই খেলবেন লোকেশ রাহুল। ছয়ে রবীন্দ্র জাদেজার খেলবেন। উইকেটকিপার শ্রীকর ভরত। তিন স্পিনার ও দুই পেসার নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিয়েছে রোহিত শর্মা। জাদেজা ও অশ্বিনের সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে খেলতে দেখা যেতে পারে অক্ষর প্যাটেলকে। দুই পেসার হিসেবে থাকবেন যশপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

স্টোকস বাহিনীও ৩ স্পিনার নিয়ে মাঠে নামতে তৈরি। তার মধ্যে দু’জন বাঁহাতি। জ্যাক লিচ, টম হার্টলের সঙ্গী হবেন অলরাউন্ডার রেহান আহমেদ। ব্যাটিংয়ে ইংল্যান্ডের ভরসা জ্যাক ক্রলি, জো রুট, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, বেন ফোকস।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #England, #Hyderabad, #test match

আরো দেখুন