কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা বইমেলায় পেটো, সকেট বোমা!

January 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রয়েছে পেটো, সকেট থেকে আইডি। পাশের দেওয়ালে টাঙানো একে-৪৭, ইনসাসের মতো রাইফেল এবং কার্বাইন। না এটা কোনও অস্ত্রাগার নয়, কলকাতা বইমেলায় রাজ্য পুলিশের স্টল!

আন্তর্জাতিক কলকাতায় বইমেলায় রাজ্য পুলিসের স্টলে ঢুকলেই নানা ধরনের বোমা। সেগুলি আসল নয় যদিও। বোমার মডেল রাখা রয়েছে। পড়ুয়া থেকে সাধারণ মানুষ, সকলকে সচেতন করতে এই মডেল সাজিয়ে রাখা। তবে রাইফেল ও বন্দুকগুলি আসল। এইসব বোমা এবং বন্দুক দেখতে পুলিসের স্টলে উপচে পড়া ভিড়। কেউ পেটো, সকেট বা কৌটো বোমার আকর্ষণে এসেছেন। ঢোকার পর পকেট থেকে মোবাইল বের করে ক্যামেরাবন্দি করছেন। স্টলে আসা এক ভদ্রলোক বলেন, রাইফেল, বন্দুক, পিস্তল পুলিসের কাছে দেখেছি। কিন্তু চোখের সামনে বোমা রাখা এমন কোনওদিন হয়নি। বোমার ছবি তুললাম। সবাইকে দেখাব। ভোটের সময় টিভিতে একবার দেখেছিলাম পেটোর ছবি। এখানে আসল জিনিসটি দেখলাম। এখানে তো দেখি ঝাঁকে ঝাঁকে বোমার সংকলন।

পেটো, সকেট, কৌটো, আইডি, বল, গ্লিসারিন, পারফিউম আইডি সহ মোট ১১ রকমের বোমার মডেল রাখা হয়েছে। প্রতিটির গায়ে নাম লেখা। তবে পেটোর গায়ে পেটো লেখা নেই। লেখা আছে, ‘জুট থ্রেট’। তাই সে বোমা দেখেই প্রশ্ন আসছে বেশি। স্টলের ভিতরে দেওয়ালজুড়ে রয়েছে পিস্তল, রিভলবার ও অত্যাধুনিক রাইফেল। সেগুলিও সুন্দরভাবে ডিসপ্লে করা। এ কে-৪৭, ইনসাস, এসএলআর, কার্বাইন, এলএমজি থেকে নাইনএমএম গ্লগ পিস্তল। এছাড়াও পুলিসের ব্যবহৃত নানা ধরনের সরঞ্জামও রাখা স্টলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #exhibition, #Kolkata International Book fair, #kolkata book fair 2024, #Bombs, #Socket bomb

আরো দেখুন