দেশ বিভাগে ফিরে যান

রাম মন্দিরের আবেগ টাটকা থাকতে থাকতেই লোকসভা নির্বাচন সেরে ফেলতে চাইছেন মোদী?

January 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাম মন্দিরের আবেগকে রাজনৈতিক উদ্দেশ্যে বিজেপি যে কাজে লাগাবে, তা খুব আশ্চর্যের কিছু নয়। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ থেকে নরেন্দ্র মোদী শুরু করে দিয়েছেন নির্বাচনী প্রচারপর্ব। রামমন্দির উদ্বোধনের হাওয়া যে তিনি এতটুকু স্তিমিত হতে দেবেন না, তার প্রমাণ যোগী আদিত্যনাথকে পাশে নিয়েই দিলেন নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীও স্লোগান তুললেন, ‘অব কি বার ফির মোদী সরকার’।

সবকিছু ঠিকঠাক চললে তো লোকসভা ভোটের বাকি এখনও দু’মাসেরও বেশি। এখন থেকেই তাহলে প্রচারে এই গতি কেন? তাও আবার স্বয়ং প্রধানমন্ত্রীর? ইতিমধ্যেই ভোটের প্রাক্কালে ঠিক যা যা কর্মসূচি বিজেপি গ্রহণ করে, সেসব নেওয়া হয়ে গিয়েছে। প্রকাশ হয়ে গিয়েছে নির্বাচনের থিম সং। এখানেই শেষ নয়, নির্বাচনী ইস্তাহার তৈরির প্রক্রিয়াও দলকে শুরু করতে বলেছেন শীর্ষ নেতৃত্ব। দলীয় সূত্রে যা খবর, দিন পনেরোর মধ্যেই সেই কাজ শেষ হয়ে যাবে। সাধারণত, এই দু‌’টি কর্মসূচিই ভোট ঘোষণার পর নেওয়া হয়। বাজেট অধিবেশন শেষ হবে ৯ ফেব্রুয়ারি। অপেক্ষা শুধু সেই ক’দিনের। তারপরই ভোটের ইস্তাহার, রণকৌশল, স্লোগান নিয়ে ময়দানে ঝাঁপাবে বিজেপি। নির্বাচনী কমিটি, ইস্তাহার গঠন কমিটি, প্রার্থী বাছাই কমিটির বৈঠক শীঘ্রই ডাকা হচ্ছে। সোজা কথায়, ‘যথা সময়ে’ ভোটের অপেক্ষায় আর থাকতে চাইছেন না নরেন্দ্র মোদী।

দিল্লির দরবারে জোর চর্চা, প্রধানমন্ত্রীকে আরও উৎসাহ দিচ্ছে মহাজোট ‘ইন্ডিয়া’র মধ্যে চলা চোরাস্রোত। কংগ্রেসের ভূমিকায় ক্ষোভের বহর প্রতিদিন বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায় গত কয়েকদিন ধরেই কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ গোপন রাখছেন না। আম আদমি পার্টি, সমাজবাদী পার্টিও একই পথে হাঁটছে। তার উপর জোরদার হয়েছে নীতীশ কুমারের এনডিএতে ফেরার জল্পনা। এই অনৈক্যের সুযোগ নরেন্দ্র মোদী ছাড়তে চাইছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lok Sabha elections 2024, #Narendra Modi, #politics, #Ram Mandir, #Ram Temple

আরো দেখুন