দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ব্যারাকপুরে প্রার্থী সেই অর্জুন-দীনেশই? শুধু হতে পারে Symbol Swap!

January 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচন দরজয়া কড়া নাড়ছে। সব রাজনৈতিক দল চূড়ান্ত প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। কোন কেন্দ্রে কোন দল কাকে প্রার্থী করবে তা নিয়েই এখন রাজনৈতিকমহলে চলছে চর্চা। এমন বেশ কিছু লোকসভা কেন্দ্র রয়েছে, যার দিকে বিশেষভাবে নজর রাখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যেমন উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর লোকসভা কেন্দ্র।

এই লোকসভা কেন্দ্রে এবার একটি মজার ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। সেটা কী? সম্ভবত এই আসনে প্রধান প্রার্থীরা একই থাকছেন কিন্তু বদলে যাচ্ছে তাঁদের প্রতীক চিহ্ন! ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে পর পর দুটি মেয়াদে তৃণমূলের টিকিটে সাংসদ হয়েছিলেন দীনেশ ত্রিবেদী। ২০১৯-এ তৃতীয় বারের জন্য ব্যারাকপুর লোকসভায় প্রার্থী হিসাবে দীনেশের নাম যখন চূড়ান্ত করে তৃণমূল, তখনই গোল বাধে। দীনেশকে ফের প্রার্থী করায় তৃণমূল ছাড়েন সেসময় ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। বিজেপিতে যোগ দেন অর্জুন। তারপর জল অনেক গড়িয়েছে, ২০২১-এ ‘অন্তরাত্মা’র ডাক শুনে বিজেপি’তে যোগ দেন দীনেশ। ২০১৯-এ ব্যারাকপুর থেকে বিজেপি’র প্রতিকে জেতেন অর্জুন। তার তিন বছর দু’মাস পরে তিনি ফের তৃণমূলে ফিরে আসেন। ২০২২ সালের মে মাসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে অর্জুনের প্রত্যাবর্তন ঘটে তৃণমূলে।

এবার সেই ব্যারাকপুরে এবার সম্ভবত দীনেশকে প্রার্থী করতে চলেছে বিজেপি এবং অর্জুন সিংকে প্রার্থী করতে চলেছে তৃণমূল কংগ্রেস। তাই যদি হয়, তাহলে এবার দীনেশ লড়বেন পদ্ম ফুল প্রতীকে এবং অর্জুন লড়বেন জোড়া ফুল প্রতীক চিহ্ন নিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Arjun singh, #Dinesh Trivedi

আরো দেখুন