রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গে হাড় কাঁপানো শীতের লম্বা ইনিংস? র‌ইল আবহাওয়ার Update

January 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মাঘের শুরু থেকেই আবহাওয়ার খামখেয়ালিপনা রাজ্যে। জানুয়ারির শেষ বেলায় ফের জেলায় জেলায় জাঁকিয়ে শীতের দাপট। আজ, শনিবার সকালের দিকে কুয়াশা থাকবে। একটু বেলার দিকে রোদের দেখা মিলতে পারে। প্রধানত আকাশ পরিস্কার থাকবে।

কলকাতায় জাঁকিয়ে ঠান্ডা না হলেও ভালোই শীতের আমেজ থাকবে। কলকাতার সর্বাধিক এবং সর্বনিম্ন তাপমাত্রা সম্ভবত যথাক্রমে ২৩ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম, সর্বনিম্ন স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি।সোমবার পর্যন্ত এরকমই আবহাওয়া থাকার সম্ভাবনা।মঙ্গলবার থেকে হাওয়ার পরিস্থিতি বদল হতে পারে। বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। সামান্য বৃষ্টিও হতে পারে।

উত্তরবঙ্গে দার্জিলিং বাদে সব জেলায় আবহাওয়া শুষ্ক থাকতে চলেছে। দার্জিলিং এ তুষারপাত ও বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়িতে আজ ও আগামীকাল থাকবে ঘন কুয়াশার দাপট।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হবে। এদিন থেকেই তাপমাত্রা থেকে ধীরে ধীরে বাড়বে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Report, #Kolkata, #Weather forecast, #Rain, #Cold, #Weather Update

আরো দেখুন