খেলা বিভাগে ফিরে যান

আজ সুপার কাপের ফাইনাল, ট্রফি খরা কাটাতে পারবে মশালবাহিনী?

January 28, 2024 | < 1 min read

আজ সুপার কাপের ফাইনাল, ট্রফি খরা কাটাতে পারবে মশালবাহিনী? ছবি সৌজন্যে: ISL

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সুপার কাপের লড়াইয়ে ফাইনালে মুখোমুখি ইস্টবেঙ্গল ও ওড়িশা। দুই স্প্যানিশ ফুটবল কোচের স্ট্র্যাটেজির লড়াই দেখার অপেক্ষায় দেশ। সের্জিও লোবেরা নাকি কার্লেস কুয়াদ্রাত দিনের শেষে শেষ হাসি হাসবে কে?

দুই দলের মুখোমুখি সাক্ষাৎ হয়েছে সাত বার। পাঁচ বার জিতেছে ওড়িশা। একবার জয় পেয়েছে ইস্টবেঙ্গল। একটি ম্যাচ ড্র হয়েছে। সুপার কাপের প্রথম বছর, ২০১৮ সালে কলিঙ্গ স্টেডিয়ামেই ফাইনালে উঠেছিল ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ ছিল বেঙ্গালুরু এফসি। সুনীল ছেত্রীদের কাছে ১-৪ ব্যবধানে হেরেছিল লাল-হলুদ বাহিনী। ৪ নভেম্বর ইন্ডিয়ান সুপার লিগে কেরালা ব্লাস্টার্সের কাছে হারের পর, টানা নয় ম্যাচ অপরাজিত লাল-হলুদ ব্রিগেড। চারটিতে ড্র এবং পাঁচটিতে জয় পেয়েছে তারা। সুপার কাপের ডার্বিও জিতে নিয়েছে তারা।

অন্যদিকে, ওড়িশা এফসি টানা ১৫টি ম্যাচে অপরাজিত। ২৭ অক্টোবর ইন্ডিয়ান সুপার লিগে কেরালা ব্লাস্টার্সের কাছে হারের পর থেকে আর কোনও ম্যাচে হারেনি তারা। ১৫টি ম্যাচের মধ্যে তারা জিতেছে ১৩ বার। দুটি ম্যাচ ড্র হয়েছে। ভারতীয় সময়ে সন্ধ্যে সাড়ে সাতটায় শুরু হবে খেলা। স্পোর্টস ১৮ নেটওয়ার্কে দেখা যাবে খেলা। পাশাপাশি মোবাইলে জিও সিনেমা অ্যাপে ফাইনাল ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #AIFF, #Odisha FC, #super cup, #Kalinga Super Cup 2024

আরো দেখুন