উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গের ভাষার নবজাগরণ! স্কুলের পর OTT-তেও রাজবংশী

January 29, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: প্রায় দুশো রাজবংশী ভাষার স্কুলকে অনুমোদন দিয়েছে রাজ্য আর এবার OTT-তেও রাজবংশী ভাষায় কাহিনি। যেন রাজবংশী ভাষার নবজাগরণ। এবার পর্দায় উঠে আসবে এক রাজবংশী যুবক ও নেপালি মেয়ের ভালোবাসার গল্প। সঙ্গে এক ফেরিওয়ালা যুবকের না বলা ভালোবাসার কাহিনি। পঙ্খী রাজবংশী ভাষায় প্রথম ওয়েব সিরিজ। তিন জেলার তরুণ-তরুণীরা রয়েছে ওটিটিতে। রবিবার ২৮ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ওয়েব সিরিজটি প্রকাশ্যে এসেছে। প্রথম দফায় পাঁচটি এপিসোড তৈরি হয়েছে। মোট ২০টি এপিসোড হবে। ধীরে ধীরে ইউটিউবে রিলিজ হবে। অভিনয়ে করেছেন কোচবিহারের সুশান্ত বর্মন, শ্রেয়া অধিকারী, আলিপুরদুয়ারের ভুটনিরঘাটের প্রীতম রায়-সহ ধূপগুড়ির কয়েকজন শিল্পী।

কাহিনি লিখেছেন কামতাপুর ভাষা আকাদেমির চেয়ারম্যান তথা লেখক বজলে রহমান। ধূপগুড়ির এক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিন্টু ইসলাম পরিচালনা করেছেন। রাজবংশী অধ্যুষিত গ্রাম, রাজবংশী তরুণ দেবেন এবং নেপালি মেয়ে পঙ্খীর বসবাস সেখানে। দু’জনের মধ্যে ভালোবাসা হয়। বিয়ে হয়। কিন্তু তাঁদের ভালোবাসার মধ্যে তরুণ ফেরিওয়ালা রাজু ঢুকে পড়েন। পঙ্খী এবং রাজুর মধ্যে না বলা ভালোবাসার সম্পর্ক তৈরি হয়। সেই সম্পর্ক পরবর্তীতে কোন পথে বাঁক নেবে, তা ধাপে ধাপে ওয়েব সিরিজে উঠে আসবে।

যাঁরা ওয়েব সিরিজে অভিনয় করেছেন, তাঁরা প্রত্যেকেই সোশ্যাল মিডিয়ায় পরিচিত মুখ।শিলিগুড়ি, ধূপগুড়ি, তেলিপাড়া এলাকায় ওয়েব সিরিজের শুটিং হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajbongshi Web Series, #Pritam Roy, #Nongra Sushant, #Shreya, #Pankhi

আরো দেখুন