রাজ্য বিভাগে ফিরে যান

BJP-র বৈঠকে কোন্দল, লোকসভার আগে আরও ছন্নছাড়া বঙ্গের পদ্ম শিবির?

January 31, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গোটা বাংলার নানান প্রান্তে শুরু হয়েছে বিজেপির কোন্দল। লোকসভার আগে যা নিয়ে চিন্তিত গোটা বিজেপি শিবির। বিষ্ণুপুরে মঙ্গলবার তুমুল কোন্দল চলল। ‘গ্রামে চলো অভিযান’ কর্মসূচির বৈঠকে থাকার সুযোগ পেলেন না গেরুয়া পার্টির এক জেলা সম্পাদক-সহ তাঁর অনুগামীরা অফিস চত্বরে তুমুল বিক্ষোভ দেখান। বিষ্ণুপুরের সাংসদ ও জেলা সভাপতির বিরুদ্ধে বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সম্পাদক সুশান্ত দাঁর নেতত্বে, তাঁর অনুগামীরা প্লাকার্ড নিয়ে বিক্ষোভ ও ধর্নায় বসেন। যা নিয়ে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায়। রাজ্য নেতৃত্বর উপস্থিতিতে খোদ দলেরই এক পদাধিকারী বিক্ষোভ দেখানোয়, সাংসদ ও জেলা সভাপতি অস্বস্তিতে পড়েন। অন্য কর্মসূচির অজুহাতে বৈঠক ছেড়ে চলে যান সাংসদ সৌমিত্র খাঁ।

জানা যাচ্ছে, বিক্ষোভকারীকে শোকজ করা হয়েছে। যদিও বিক্ষোভকারীর অভিযোগ, সাংসদ সৌমিত্র খাঁর মদতে জেলা সভাপতি দলের জেলা থেকে মণ্ডলস্তরে তোলাবাজদের স্থান দিয়েছেন। পুরনো কর্মীদের গুরুত্ব দেওয়া হয়নি। তাঁর দাবি, তিনি প্রতিবাদ করেছিলেন বলে তাঁকে দলীয় বৈঠকে ঢুকতে দেওয়া হয়নি।

জানা গিয়েছে, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁয়ের প্রাক্তন আপ্ত সহায়ক সুশান্ত দাঁ এখন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সম্পাদক। রবিবার দলীয় বৈঠকে যোগ দিতে গেলে তাঁকে পার্টি অফিসে ঢুকতে দেওয়া হয়নি। তিনি সেদিনও বিক্ষোভ দেখান। সৌমিত্র ও জেলা সভাপতি অমরনাথের বিরুদ্ধে প্রকাশ্যে স্লোগানও দেন। ‘গ্রামে চলো অভিযান’ কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার জেলা পার্টি অফিসে এক বৈঠকের আয়োজন করা হয়। মঙ্গলবার বৈঠকে যোগ দিতে এলে সুশান্তকে আটকান সৌমিত্রর নিরাপত্তারক্ষিরা। এরপর বিক্ষোভ শুরু হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #BJP West Bengal, #Bishnupur, #Loksabha Election 2024, #West Bengal

আরো দেখুন