রাজ্য বিভাগে ফিরে যান

বারাসতে মৌসুমী কয়ালকে প্রার্থী করছে বিজেপি?

February 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: হাতে গোনা আর ক’মাস। তারপরই লোকসভা নির্বাচন। তার আগে রাজ্যের রাজনীতিতে নানা সমীকরণের খবর জল্পনায় ভাসছে। এমন আবহে কামদুনি ধর্ষণকাণ্ডের প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকে ঘিরে আলোচনা শুরু হয়েছে।

বৃহস্পতিবার বারাসতে মরিচঝাঁপি দিবস উজ্জাপন মঞ্চে বিজেপি নেতাদের সঙ্গে মৌসুমী কয়ালের উপস্থিতি এই জল্পনা উস্কে দিয়েছে। তবে রাজনীতিতে যোগদান নিয়ে এদিনও খোলসা করেননি মৌসুমী। তবে মানুষের পাশে থাকতে গেলে যে রাজনৈতিক মঞ্চে থাকা দরকারি, তা স্বীকার করেছেন তিনি।

কামদুনি ধর্ষণ ও হত্যাকাণ্ডের পরে সুবিচারের দাবিতে যে আন্দোলন রাজপথে আছড়ে পড়ে তার অন্যতম মুখ ছিলেন অখ্যাত গ্রামের ততোধিত অখ্যাত বধূ মৌমুমী কয়াল। দীর্ঘ ১০ বছর বারবার কামদুনির নির্যাতিতাকে সুবিচার দেওয়ার দাবিতে বারবার দাবি তোলেন তিনি।

ওই ঘটনার পর থেকে সিপিএমের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে মৌসুমীর। বাম মনোভাবাপন্নদের সংগঠন ‘আক্রান্ত আমরা’র হয়ে বিভিন্ন জায়গায় নির্যাতিতাদের কাছে ছুটে গিয়েছিলেন মৌসুমী। কিন্তু কামদুনি কাণ্ডে হাইকোর্টে দোষীদের ফাঁসির সাজা মকুব হওয়ার পর বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে মৌসুমীর। গত ২২ জানুয়ারি দমদমে রাম মন্দির উদ্বোধনের উজ্জাপন অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। বৃহস্পতিবার বারাসতে বিজেপি নেতাদের সঙ্গে দেখা গেল মৌসুমীকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Moushumi Kayal, #West Bengal, #barasat, #Loksabha Election 2024

আরো দেখুন