রাজ্য বিভাগে ফিরে যান

সাধু সেজে অসাধু কাজ! অভিনব কৌশলে মহিলাদের গয়না লুট করছে উত্তরাখণ্ডের একটি গ্যাং

February 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সাধু সেজে অসাধু কাজ! বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের গয়না শোধনের নাম করে লুটের উঠল কলকাতায়। গত দু’দিনে দক্ষিণ কলকাতার চারটি থানায় মোট ৪টি অভিযোগ জমা পড়েছে।

পুলিশ তদন্তে নেমে উত্তরাখণ্ডের একটি গ্যাংকে পাকড়াও করেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এই গ্যাংয়ের তিনজন মাথা। তাদের নাম সইফ আলি, শওকিন ও ওয়াজির মহম্মদ। প্রত্যেকেই উত্তরাখণ্ডের উধম সিং নগরের বাসিন্দা। গোয়েন্দা সূত্রের দাবি, অভিযুক্তরা দু’টি ভাগে ভাগ হয়ে অপারেশন চালাত। তাদের সঙ্গে থাকত দু’টি বাইক। বিশেষত, তারা প্রবীণ মহিলাদের টার্গেট করত। সাধুর বেশে বয়স্ক মহিলাদের কাছে গিয়ে নানা অভিশাপ দিত একজন। সেই সময় অন্য তিনজন ওই প্রতারকের পায়ে পড়ে বলত, ‘সাধুবাবা, আপনার কথায় আমাদের পুণ্য হয়েছে। আমার সব পাপ শুদ্ধ হয়ে গিয়েছে’। অভিশাপ এড়ানোর পথও বাতলে দিত ভুয়ো সাধু। হাতের আংটি, গলার চেন, কানের দুল শোধন করলেই অভিশাপ কাটবে। তবে সেই শোধন প্রক্রিয়া দেখা যাবে না।

বাড়ির মহিলারা তার হাতে গয়না দিলেই শোধন করার নাম করে চম্পট। সোম ও মঙ্গলবার টালিগঞ্জ, ভবানীপুর, বেহালা ও পর্ণশ্রী থানায় একই ধরনের চারটি অভিযোগ দায়ের হয়। তারপরই তদন্তে নামে লালবাজারের গোয়েন্দা বিভাগ।

TwitterFacebookWhatsAppEmailShare

#robbery, #Snatching, #Burglary, #jwellery

আরো দেখুন