খেলা বিভাগে ফিরে যান

ISL- ভাল খেলেও ডার্বিতে জয় অধরা থাকল ইস্টবেঙ্গলের, ২-২ গোলে ড্র মোহনবাগানের সঙ্গে

February 3, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবারের ডার্বির আগের দিন মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস সাংবাদিকদের সামনে সদর্পে বলেছিলেন, “আমি কখনও কোনও ম্যাচে হারার কথা ভেবে খেলতে নামি না। মনে রাখবেন, আমি এখনও ইস্টবেঙ্গলের কাছে হারিনি। ট্রফির জন্য লড়াই করতে নামলে সব ম্যাচে জয়ের কথা ভেবেই নামতে হয়।”

এই কথা নিশ্চই কানে গিয়েছিল ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতের। সেই মতো দলে ছেলেদের উদ্বুদ্ধও করেছিলেন বোধ হয়। এদিনের হাইভোল্টেজ ডার্বির থেলা দেখে সেরকমটাই মনে হয়েছে। শেষ মুহূর্তের গোলে কোনও রকমে হার এড়াল মোহনবাগান। সল্টলেক স্টেডিয়ামে খেলা শেষ হল ২-২ গোলে।

এদিন খেলার তিন মিনিটের মাথায় গোল পেয়ে যায় ইস্টবেঙ্গল। গোল করেন অজয় ছেত্রী। গোল করার পরে চাপ আরও বাড়াতে থাকে ইস্টবেঙ্গল। মোহনবাগানের গোল লক্ষ্য করে একের পর এক আক্রমণ তুলে আনে তারা। থিতু হওয়ারই সময় পাচ্ছিল না সবুজ-মেরুন।

খেলার ১৬ মিনিটের মাথায় গোল শোধ করে মোহনবাগান। গোলটি করেন আর্মান্দো সাদিকু। প্রথমার্ধে খেলার ফল হয় ১-১। মোহনবাগান পরের দিকে ম্যাচের রাশ ধরে নিয়েছিল।

খালার ৫৩ মিনিটে ইস্টবেঙ্গল পাল্টা আক্রমণে ওঠে। ক্লেটন সিলভা বাঁ-দিক থেকে ক্রস বাড়াব নন্দ কুমারকে। সায়ন ক্রস মিস করলেও, দীপক টাংরি বক্সের মধ্যে মহেশকে ধাক্কা দিলে রেফারি তাঁকে হলুদকার্ড দেখান। নওরেম মহেশকে অযথা ফাউল করে, তাঁর ঘাড়ের উপর উঠে পড়েছিলেন দীপক টাংরি। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। ক্লেটন সিলভা পেনাল্টি থেকে বিশাল কাইথকে পরাস্থ করে গোল করতে ভুল করেননি। ২-১ লিড নেয় ইস্টবেঙ্গল।

৬২ মিনিট- সায়নের সঙ্গে পেত্রাতোসের প্রথমে ঝামেলা শুরু হয়। সেখান থেকে সেই ঝামেলা বড় আকার নেয়। দুই দলের প্লেয়াররাই বাদানুবাদে জড়িয়ে পড়েন। সায়ন মাঠে মাথা গরম করছে দেখে, কুয়াদ্রাত তাঁকে তুলে নেন। পরিবর্তে নামান বিষ্ণুকে।

৮৭ মিনিট দুরন্ত গোল করেন পেত্রাতোস। মনবীরের ক্রস থেকে ২-২ করে ফেললেন তিনি। ইস্টবেঙ্গল কিছুটা ঢিল দিয়েছিলেন। জোরালো শটে গোল করেন পেত্রাতোস। ইস্টবেঙ্গল অবশ্য ফাউলের আবেদন করেছিল। লাল-হলুদের দাবি ছিল, সাহাল আগে ফাউল করেছেন। কিন্তু রেফারি তাতে গুরুত্ব দেননি।

নির্ধারিত সময়ের খেলা শেষ। খেলার ফল ২-২। ৭ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়। কিন্তু খেলার ফলাফল অপরিবর্তিত থাকে। অর্থাৎ শনিবারের ডার্বি শেষ ড্র’য়ের মধ্যে দিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

আরো দেখুন