দেশ বিভাগে ফিরে যান

দেশের সর্বোচ্চ সম্মান ভারত রত্ন পাচ্ছেন লালকৃষ্ণ আডবাণী, জানালেন প্রধানমন্ত্রী

February 3, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি : দেশের সর্বোচ্চ সম্মান ভারত রত্ন পাচ্ছেন দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী, প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী (Lalkrishna Advani)। শনিবার এক্স হ্যান্ডেলে এই ঘোষণা করেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁকে ব্যক্তিগতভাবে ফোন করেও ভারতরত্ন পুরস্কার দেওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

এদিন এক্স হ্যান্ডেলে প্রধান মন্ত্রী মোদী লিখেছেন , “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এলকে আডবাণীজিকে ভারতরত্নে সম্মানিত করা হবে। আমি ইতিমধ্যেই তাঁর সঙ্গে কথা বলেছি। তাঁকে অভিনন্দনও জানিয়েছি।দেশের উন্নয়নে ওঁর অবদান অনস্বীকার্য। দেশের সেবায় তৃণমূল স্তর থেকে কাজ করতে শুরু করেছিলেন তিনি। উপপ্রধানমন্ত্রী হিসাবেও দায়িত্ব সামলেছেন। তিনি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী ছিলেন। ওঁর কাজ আমাদের কাছে দৃষ্টান্তস্বরূপ।”

লালকৃষ্ণ আডবাণী অটলবিহারী বাজপেয়ীর আমলে উপপ্রধানমন্ত্রী হয়েছিলেন। ওই সরকারেই তিনি কয়লামন্ত্রীও ছিলেন । ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন ৩২ বছর আগে বাবরি মসজিদ ভাঙার ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন আডবাণী। ২০২০ সালে তাঁকে এবং অন্যান্য অভিযুক্তকে এই ঘটনায় বেকসুর খালাস ঘোষণা করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bharat Ratna, #Lal Krishna Advani

আরো দেখুন