খেলা বিভাগে ফিরে যান

আজ মুখোমখি ইস্টবেঙ্গল-মোহনবাগান, ২০২৩-২৪ মরসুমে এখনও পর্যন্ত কারা এগিয়ে?

February 3, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই শুরু হবে হাইভোল্টেজ কলকাতা ডার্বি। আইএসএলের প্রথম এবং মরশুমের চতুর্থ বড় ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ও মোহনবাগান। চলতি মরশুমে ডুরান্ড এবং সুপার কাপে মোহনবাগানের বিরুদ্ধে আধিপত্য দেখিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু সবুজ-মেরুনের বিরুদ্ধে এখনও আইএসএলে জিততে পারেনি তারা। সেই খরা কাটাতে মরিয়া হয়ে রয়েছে কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা।

জাতীয় পর্যায়ে এই মরশুমে মোহনবাগান-ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছে মোট তিন বার। দু’বার জিতেছে লাল-হলুদ। এক বার সবুজ-মেরুন। ২০২০-২১ মরসুম তৎকালীন এটিকে মোহনবাগান দলের কোচ ছিলেন হাবাস। সে বার ইস্টবেঙ্গলকে দু’টি সাক্ষাতেই হারিয়েছিল মোহনবাগান। প্রথম বার ৩-১ গোলে এবং পরের বার ২-০ গোলে। সেই পরিসংখ্যান উল্লেখ করেই শুক্রবার সাংবাদিকদের হাবাস বলেছেন, “আমি কখনও কোনও ম্যাচে হারার কথা ভেবে খেলতে নামি না। মনে রাখবেন, আমি এখনও ইস্টবেঙ্গলের কাছে হারিনি। ট্রফির জন্য লড়াই করতে নামলে সব ম্যাচে জয়ের কথা ভেবেই নামতে হয়।”

মোহনবাগান গত কয়েক বছরে কলকাতার বেশিরভাগ ডার্বিতে শেষ হাসি হেসেছে। কিন্তু , বর্তমান ইস্টবেঙ্গল দলটি কার্লেস কুয়াদ্রাতের অধীনে অনেকটাই চাঙ্গা। সুপার কাপ জিতেছে কিছু দিন আগেই। সেই সুপার কাপের গ্রুপ ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টকে ৩-১ গোলে হারিয়েছে ইস্টবেঙ্গল।
এবার ফের ইস্টবেঙ্গলকে নেমে পড়তে হচ্ছে নতুন চ্যালেঞ্জে। আইএসএলের শুরুতে প্রথম ম্যাচেই মোহনবাগানের সামনে। ফলে আনন্দ করার সময় সে ভাবে পাওয়া যায়নি। তবু প্রত্যয়ী ইস্টবেঙ্গল কোচ জানিয়ে দিলেন, তারা তিন পয়েন্টের লক্ষ্যেই নামবেন শনিবার। সঙ্গে এটাও জানালেন, সুপার কাপ জেতায় তিনি সমর্থকদের জন্য গর্বিত। এখন লাল-হলুদ সমর্থকেরাও গর্ব করে বলতে পারবেন, তাঁরাও চ্যাম্পিয়ন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Derby, #East Bengal, #mohunbagan

আরো দেখুন