বিবিধ বিভাগে ফিরে যান

ভালোবাসার কি বয়স হয়? সাহসী হচ্ছেন শহরের মধ্যবয়সীরা?

February 5, 2024 | < 1 min read

উৎসবের দিনগুলিতে কতটা বাড়ছে ডেটিং? সম্প্রতি করা এক সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য, সাহসী হচ্ছেন এ শহরের মধ্যবয়সীরা। ১৮-৫৫ বছর বয়সী যুগলদের নিয়ে সমীক্ষায় করা হয়। তাতে দেখা গিয়েছে, উৎসবের মরশুমে যাঁরা ডেটিংয়ে গিয়েছিলেন, তাদের মধ্যে ৪০-৪৯ বছর বয়সীদের সংখ্যা ৬৫ শতাংশ। বর্ধমান মেডিক্যাল কলেজের পরিসংখ্যানবিদ সুদীপ ঘোষ কলকাতার বিভিন্ন জায়গায় সমীক্ষা চালিয়েছেন।

বিগত বছর ১ ফেব্রুয়ারি থেকে চলতি বছরের ৯ জানুয়ারি পর্যন্ত সমীক্ষা চালানো হয়। ৩১৯ ইচ্ছুক যুগল তাতে অংশ নেন। প্রতি তিন যুগলের মধ্যে এক যুগল জানিয়েছে, তারা বছরে তিন থেকে পাঁচবার ডেটে যান। ৬৮ শতাংশ জানিয়েছেন, ডেটিংয়ে যাওয়ার সঙ্গে তাঁদের সংস্কৃতিতে আঘাত লাগার কোনও প্রশ্নই নেই। ৭৮ শতাংশ জানিয়েছেন, তাঁদের ডেটিংয়ের জন্য সেরা সময় হল দুর্গাপুজোর দিনগুলি। ৪৩ শতাংশের মতে, পারিবারিক চাপ থেকে মুক্তি পেতে তাঁরা ডেটিংয়ে ভরসা করছেন। ডেটে গেলে স্ট্রেস কমে বলেও জানিয়েছে একটা বড় অংশ।

পার্ক স্ট্রিট, দক্ষিণাপন, ইকো পার্ক, প্রিন্সেপ ঘাট, কুমারটুলি, কলেজ স্ট্রিট, ভিক্টোরিয়া মেমোরিয়াল, সাউথ সিটি ইত্যাদি জায়গায় ডেটিংয়ে আসা যুগলদের সঙ্গে কথা বলা হয়েছে। দুর্গাপুজো, দীপাবলি, হোলি, কালীপুজো, নববর্ষের মতো উৎসবগুলোকে ডেটিংয়ের জন্য বেছে নিচ্ছেন যুগলরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#dating, #Couples, #love affair, #Romance

আরো দেখুন