বিনোদন বিভাগে ফিরে যান

Grammy Awards 2024: সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিজয়ী শঙ্কর মহাদেবন ও জাকির হুসেন!

February 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হচ্ছে ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ড। সেখানে সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম ক্যাটেগরিতে পুরস্কার জিতলেন ভারতের সংগীতশিল্পী শঙ্কর মহাদেবন ও জাকির হুসেন। শঙ্কর মহাদেবন ও জাকির হুসেনের ফিউশন ব্যান্ড ‘শক্তি’ সোমবার ‘সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম’ বিভাগে তাদের সর্বশেষ অ্যালবাম ‘দিস মোমেন্ট’-এর জন্য এই গ্র্যামি পুরস্কার জিতেছে।

গ্র্যামি-র অফিসিয়াল এক্স (পূর্বে টুইটার নামে পরিচিত) অ্যাকাউন্টে শেয়ার করা একটি ছবিতে, মহাদেবন এবং ব্যান্ডের আরেক সদস্য গণেশ রাজাগোপালনকে মঞ্চে উঠে পুরষ্কার গ্রহণ করতে দেখা যায়। ‘অভিনন্দন! সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিজয়ী – ‘দিস মোমেন্ট’ শক্তি। #GRAMMYs’, লেখা হল সেই পোস্টে।

গত বছরের ৩০ জুন প্রকাশিত হয় ‘দিস মোমেন্ট’ অ্যালবাম। এখানে জন ম্যাকলাফলিন (গিটার সিন্থ), জাকির হুসেন (তবলা), শঙ্কর মহাদেবন (কণ্ঠশিল্পী), ভি সেলভাগণেশ (পার্কিউশনিস্ট) এবং গণেশ রাজাগোপালন (বেহালাবাদক) হিসেবে কাজ করেছেন। মোট আটটি গান রয়েছে এখানে। সুসানা বাকা, বোকান্তে, বার্না বয় এবং ডেভিডোর মতো শিল্পীদের সঙ্গে গ্র্যামির জন্য মনোনয়ন পেয়েছিলেন তাঁরা।

অন্য দিকে, জাকির হুসেন গ্র্যামি জিতেছেন ‘পশতু’ ছবিতে তাঁর অবদানের জন্যও। ‘বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স’ এর সম্মান জিতে নেন তিনি।

জাকির হুসেন ‘পশতু’ ছবিতে তাঁর অবদানের জন্য ‘বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স’ গ্র্যামিও জিতেছেন, বেলা ফ্লেক এবং এডগার মেয়ারের সঙ্গে। বিখ্যাত বংশী বাদক রাকেশ চৌরাসিয়াও পেলেন এবারের গ্র্যামি অ্যাওয়ার্ড। জাকির হুসেন এক রাতে তিনটি গ্র্যামি এবং চৌরাসিয়া দুটি পুরস্কার পেয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Zakir Hussain, #shankar mahadevan, #Grammy Awards 2024, #this Moment, #shakti

আরো দেখুন