খেলা বিভাগে ফিরে যান

ICC টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে বুমরা, WTC পয়েন্ট টেবিলে একধাপ নামল ভারত

February 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইংল্যান্ডের বিপক্ষে বিশাখাপট্টনম টেস্টে ৯ উইকেট নেওয়া বুমরা ভারতের প্রথম পেসার হিসেবে আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন। ভারতের চতুর্থ বোলার হিসেবে আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষেও উঠলেন এই পেসার। এর আগে এই কীর্তি ছিল রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও প্রয়াত বিষাণ সিং বেদির।

বিশাখাপট্টনম টেস্টে রান পেয়েছেন ভারতের ওপেনার যশস্বী জয়সোয়াল। প্রথম ইনিংসে ভারত যে বড় রান পেয়েছিল সেটা জয়সোয়ালের দ্বিশতকের সুবাদে। ইংল্যান্ডের বিপক্ষে ২০৯ রানের ইনিংস খেলে জয়সোয়াল ৩৭ ধাপ এগিয়ে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের ২৯তম স্থানে উঠে এসেছেন। টেস্ট ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে যথারীতি কেইন উইলিয়ামসন।

অন্যদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে একলাফে শীর্ষে পৌঁছে গেল নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ের পরই পয়েন্ট টেবিলে একনম্বর স্থান দখল করে নিয়েছে কিউয়িরা।

ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য কিউয়ি তারকা রাচীন রবীন্দ্র ম্যাচের সেরা হন। এই জয় নিউজিল্যান্ডকে পয়েন্ট তালিকায় এক নম্বরে পৌঁছে দিয়েছে। অস্ট্রেলিয়া নেমে গিয়েছে দ্বিতীয় স্থানে। ভারত এখন তিন নম্বরে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ হেরে পাঁচ নম্বরে নেমে গিয়েছিল রোহিত ব্রিগেড। কিন্তু পরের ম্যাচ জেতার ফলে ফের দ্বিতীয় স্থানে উঠে আসে ভারতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #ICC rankings, #jasprit bumrah, #ICC Test, #WTC points table

আরো দেখুন