রাজ্য বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচনে দিব্যেন্দু অধিকারীকে প্রার্থী করতে চলেছে বিজেপি?

February 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা নির্বাচন এগিয়ে আসার সঙ্গে সঙ্গেই বঙ্গ রাজনীতিতে শুরু হয়েছে একাধিক জল্পনা। যেমন একটা জল্পনা শুরু হয়েছে লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী করতে চলেছে দিব্যেন্দু অধিকারীকে। বিজেপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করা হয়নি। তবে গেরুয়া শিবিরের অন্দরের খবর, লোকসভা ভোটে তমলুক কিংবা কাঁথি থেকে প্রার্থী করা হতে পারে দিব্যেন্দুকে।

খাতায় কলমে দিব্যেন্দু অধিকারী এখনও রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসেরই সাংসদ। রাজনৈতিক সূত্রের দাবি, দলের সঙ্গে কার্যত তাঁর কোনও সংস্রবই নেই। ফলে লোকসভা নির্বাচনের আগে তাঁর গেরুয়া শিবিরে যোগদান একপ্রকার সময়ের অপেক্ষা মাত্র।

২৯ জানুয়ারি পূর্ব মেদিনীপুরের মেচেদাতে সভা করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু, পড়শি রাজ্যে হঠাৎ করে সমস্ত কিছু উথাল পাতাল হয়ে যাওয়ায় বিঘ্ন ঘটে সেই সভাতে। রাতারাতি বাতিল হয়ে যায় সেই কর্মসূচি। কিন্তু, ‘অধিকারী গড়’ নিয়ে আলোচনা স্তব্ধ হয়নি। গুঞ্জন ছড়িয়েছিল তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর নাকি এই সভা থেকেই পদ্ম শিবিরে নাম লেখানোর কথা ছিল।

সভা বাতিল হলেও সেই গুঞ্জন কোনওভাবেই থিতু হতে নারাজ। দলবদলের জল্পনা নিয়ে সংসদ ভবন চত্বরে তাঁকে প্রশ্ন করা হলে প্রথমে তিনি বলেন, ‘ভবিষ্যৎ সবটা বলে দেবে। রাজনীতিই যে করতে হবে, তার কোনও অর্থ নেই।’ আপনি কি তৃণমূল দলের সঙ্গেই যুক্ত থাকবেন? জবাবে মাথা নাড়িয়ে দিব্যেন্দুবাবু বলেন, ‘না’। এরপর বলেন, ‘আমি মানসিক যন্ত্রণা থেকে মুক্তি চাই।’ এদিন সংসদ ভবন চত্বরে দিব্যেন্দুবাবুর সঙ্গে আচমকাই দেখা হয় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। দু’জনেই দৃশ্যত উচ্ছ্বসিত হয়ে পড়েন। একে অপরকে জড়িয়ে ধরেন, হাত মেলান। এরপরই দিব্যেন্দুর বিজেপিতে যোগদেওয়ার জল্পনা আরও জোরাল হল বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Dibyendu Adhikari, #Loksabha Election 2024, #West Bengal

আরো দেখুন