খেলা বিভাগে ফিরে যান

আর্জেন্টিনার কাছে হেরে অলিম্পিক্সের খেলার যোগ্যতাই অর্জন করতে পারল না ব্রাজিল

February 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: খারাপ সময় যেন আর কাটছে না ব্রাজিলের! এবার প্যারিস অলিম্পিক্সে খেলার যোগ্যতা অর্জনই করতে পারল না তারা। ফলে ২০২৪ সালের অলিম্পিক্সে দেখা যাবে না গত দু’বারের সোনাজয়ীদের। অন্যদিকে অলিম্পিক্সে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে আর্জেন্টিনা।

২০১৬ ও ২০২০ সালের অলিম্পিক্সে ফুটবলে সোনা জিতেছিল ব্রাজিল। এ বার ভেনেজুয়েলায় যোগ্যতা অর্জন পর্ব চলছিল। সেখানেই শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। যোগ্যতা অর্জনের জন্য শেষ ম্যাচে ড্র করতে হত ব্রাজিলকে। কিন্তু লুসিয়ানো গনডৌয়ের করা একমাত্র গোলে ম্যাচ জিতে যায় আর্জেন্টিনা।

যোগ্যতা অর্জন পর্বে শুধুমাত্র অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের খেলাতে পেরেছিল দলগুলি। কিন্তু অলিম্পিক্সে তিন জন সিনিয়র ফুটবলার খেলানো যাবে। আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাসচেরানো চাইছেন, লিয়োনেল মেসি খেলুন। ২০০৮ সালে অলিম্পিক্সে সোনা জিতেছিলেন মেসি। লিয়োর এক সময়ের সতীর্থ মাসচেরানো বলেন, “সবাই জানে লিয়োর সঙ্গে আমার সম্পর্ক কেমন। ওর জন্য দরজা খোলা আছে। আমরা ওকে অনুরোধ করব। খেলবে কি না সেই সিদ্ধান্ত লিয়ো নেবে।”

দক্ষিণ আমেরিকা থেকে অলিম্পিক্সে সুযোগ পাওয়া অপর দেশ প্যারাগুয়ে। ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়েছে প্যারাগুয়ে। ৪৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন দিয়েগো গোমেজ। ৭৫ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন মার্সেলো পেরেজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #paris olympics, #Paris Olympics 2024, #Brazil

আরো দেখুন