রাজ্য বিভাগে ফিরে যান

উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় শীতলা মায়ের স্নানযাত্রা, কী ব্যবস্থা নিচ্ছে হাওড়া সিটি পুলিশ?

February 12, 2024 | < 1 min read

শীতলা মায়ের স্নানযাত্রায় মেতে ওঠে হাওড়া, সালকিয়ার অন্যতম বড় উৎসব এটি। চলতি বছর ২৪ ফেব্রুয়ারি স্নানযাত্রার দিন প্রথাগত রুটে শোভাযাত্রা হবে। ওই দিন উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে। যান চলাচল নিয়ন্ত্রণ করতে একাধিক পদক্ষেপ করছে হাওড়া সিটি পুলিশ। মাইক-ডিজের ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। স্নানযাত্রা উপলক্ষ্যে লক্ষ লক্ষ মানুষের জমায়েতের জেরে সালকিয়া, উত্তর হাওড়া অবরুদ্ধ হয়ে পড়ে। সেক্ষেত্রে পরীক্ষার্থীরা কোন পথ ব্যবহার করবেন? ট্রাফিক বিভাগ পরীক্ষার্থীদের যানজটহীন পথের হদিশ দিতে চাইছে।

২৪ ফেব্রুয়ারি স্নানযাত্রার দিন উচ্চ মাধ্যমিকের রসায়ন, জার্নালিজম, সংস্কৃতের মতো বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ের পরীক্ষা রয়েছে। স্নানযাত্রার ট্র্যাডিশনাল রুট অপরিবর্তিত থাকছে। সালকিয়ার ক্ষেত্রমোহন মিত্র লেন, সীতানাথ বোস লেন, মুরগিহাটা, কালীতলা, জি টি রোড, অরবিন্দ রোড হয়ে বাঁধাঘাটের দিকে যাবে স্নানযাত্রা। স্নানযাত্রার রুট না পাল্টানোয়, পরীক্ষার্থীদের জন্য বিশেষ উদ্যোগ নেবে পুলিশ।

জানা গিয়েছে, টোটো বা ছোট গাড়ি চালানো যায় কি না, সে’বিষয়ে পর্যালোচনা করছেন পুলিশের শীর্ষকর্তারা। শোনা যাচ্ছে, অরবিন্দ রোড বন্ধ রাখা হতে পারে। পরীক্ষার্থীদের যাতায়াত করার জন্য জি টি রোড এবং সালকিয়া স্কুল রোড দিয়ে ছোট গাড়ি এবং টোটো চালানো হবে। কয়েক হাজার পুলিশ রাস্তায় থাকবে।

মাইক বাজালে কাউকেই রেয়াত করা হবে না। স্নানযাত্রায় সব ধরনের শব্দযন্ত্রের উপর নিষেধাজ্ঞা থাকছে। মাইক বা ডিজে, যাঁরা ভাড়া দেন, তাঁদেরও নোটিস পাঠিয়ে সতর্ক করা হচ্ছে। নিয়ম না মানলে মাইক, বক্স বাজেয়াপ্ত করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Howrah City Police, #students, #uchcha madhyamik exam, #shitala ma snan jatra

আরো দেখুন