রাজ্য বিভাগে ফিরে যান

অনিল-কন্যা অজন্তা প্রার্থী হচ্ছেন জোড়াফুলের টিকিটে? জোর গুঞ্জন

February 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একদা বাম শাসনের নিয়ন্ত্রক ছিলেন অনিল বিশ্বাস, শোনা যায়; তাঁর সাংগাঠনিক দক্ষতা ছিল ঈর্ষনীয়। এবার তাঁর কন্যা অধ্যাপিকা অজন্তা বিশ্বাস কি লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে প্রার্থী হতে চলেছেন? জোর গুঞ্জন রাজনৈতিক মহলে।

এর আগে বাম শরিক দলের নেতা প্রয়াত ক্ষিতি গোস্বামীর কন্যা বসুন্ধরা গোস্বামীকে প্রার্থী করেছিল তৃণমূল। তৃণমূলের টিকিটে জিতে তিনি এখন কলকাতা পুরসভার কাউন্সিলর। এখন অজন্তাকে নিয়েও জল্পনা তৈরি হয়েছে। শোনা যায়, অজন্তার সঙ্গে তৃণমূলের ঘনিষ্ঠতা ২০২১ সাল থেকে। সে’সময় তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় বাংলার রাজনীতিতে নারী শক্তির ভূমিকা নিয়ে প্রবন্ধ লিখেছিলেন অজন্তা। বাংলার রাজনীতিতে অন্যান্য রাজনৈতিক নেত্রীদের সঙ্গে সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাও লেখেন প্রয়াত বাম নেতার কন্যা। লেখা প্রকাশিত হতেই সিপিএমের অন্দরে তোলপাড় পড়ে গিয়েছিল। অনিল কন্যাকে শোকজ করা হয়। ছয় মাসের জন্য তাঁকে সাসপেন্ড করে দল। এই ঘটনার পর অজন্তাকে আর বাম রাজনীতিতে দেখা যায়নি। ইউনিভার্সিটিতে পড়ার সময় তিনি ছিলেন এসএফআইয়ের প্রথম শ্রেণীর নেত্রী। এবার কি তাঁকেই টিকিট দেবে তৃণমূল?

শোনা যাচ্ছে, অনিল বিশ্বাসের জন্মস্থান নদীয়ার করিমপুর, হয়ত রানাঘাট লোকসভা আসন থেকে প্রার্থী করা হতে পারে অজন্তাকে। সব মিলিয়ে জোর গুঞ্জন রাজ্য রাজনীতির অলিন্দে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #politics, #candidate, #Ajanta Biswas, #Anil Biswas, #Loksabha Elections, #loksabha elections 2024, #West Bengal

আরো দেখুন