রাজ্য বিভাগে ফিরে যান

চড়বে পারদ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

February 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস। নতুন সপ্তাহে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সেইসঙ্গে একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

আগামী সপ্তাহে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছোতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে বলে মনে করছে মৌসম ভবন। মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে দার্জিলিং, কালিম্পং সহ উত্তরবঙ্গের পার্বত্য ও সংলগ্ন এলাকায়।

বৃহস্পতিবার ঝড়-বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আপাতত রবিবার পর্যন্ত আর বৃষ্টির সম্ভাবনা নেই। সোম ও মঙ্গলবার বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।‌ বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে যার ফলে জলীয় বাষ্প ঢুকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার বাংলার একাধিক জেলায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rain, #Weather Update, #Weather, #Weather forecast

আরো দেখুন