রাজ্য বিভাগে ফিরে যান

Aadhaar controversy: ইমেল আইডি দেওয়া নিয়ে বিতর্কে জড়ালেন শান্তনু ঠাকুর

February 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আধার নিষ্ক্রিয় হওয়া নিয়ে সবচেয়ে বেশি সমস্যার কথা বলছেন মতুয়া সম্প্রদায়ের মানুষ। তাঁদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। কেন্দ্রের তরফে এই সমস্যা মেটানোর দায়িত্ব দেওয়া হয়েছে মতুয়া সম্প্রদায়ের নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরকে। যা নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক।

সোমবার শান্তনু ঠাকুর ভুল বানানে লেখা আধার ও ঠাকুরবাড়ির নাম দিয়ে একটি ইমেল আইডি এবং হোয়াটসঅ্যাপ নম্বর প্রকাশ করেছেন। বলেছেন, ‘যাঁদের আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়েছে, তাঁদের ওই ইমেল আইডিতে একটি ফর্মে নাম-ঠিকানা, ফোন নম্বর লিখে পাঠাতে হবে। আমি তা অমিত শাহের দপ্তরে জমা দেব। এতেই যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে।’ কিন্তু সরকারি কাজে এমন ব্যক্তিগত জিমেল অ্যাকাউন্টের ব্যবহার কেন? প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘ড্যামেজ কন্ট্রোল করতে গিয়ে ওরা ঠাকুরবাড়িকেও রাজনীতিতে জড়িয়ে দিল।’

সাংবাদিকদের মুখোমুখি হয়ে সোমবার শান্তনু বলেন, ‘টেকনিক্যাল কারণে এমন সমস্যা। এর জন্য আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। আমাকে এই সমস্যা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছে।’ এরপরই এই ‘প্রযুক্তিগত ত্রুটি’ নিয়ে বিস্তারিত তথ্য দেওয়ার জন্য আধার কর্তৃপক্ষকে আর্জি জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Adhaar Card, #bjp, #Matua, #Shantanu thakur, #adhaar deactivation

আরো দেখুন