রাজ্য বিভাগে ফিরে যান

আধার বাতিল বিতর্ক: বাংলায় ভোটের অঙ্ক নিয়ে শঙ্কায় BJP?

February 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দিকে দিকে বাতিল হচ্ছে আধার কার্ড, অন্যদিকে বেজে গিয়েছে লোকসভা ভোটের বাদ্যি। এই আবহে বাংলার ভোট ময়দান কি জটিল হয়ে পড়ল বিজেপির জন্য?

পরিচয়পত্র হারিয়ে দিশাহারা বহু মানুষ। কোথায় যাবেন, কী হবে, কী করবেন? কার্যত অন্ধকারে আম জনতা। মোদী সরকারকেই দুষছেন তাঁরা।‌ ভোটের আগে চিন্তায় পদ্ম শিবির। আধার বাতিলকে কেন্দ্র করে স্থানীয় বিজেপি নেতাদের নানান রকম প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। কিন্তু কারও কাছে উত্তর নেই! বিজেপি (BJP) নেতাদের আশঙ্কা, আধার বাতিলের জেরে গেরুয়া ভোট ব্যাঙ্কে কোপ পড়বে।

আধার কাণ্ডে কার্যত মুখ পুড়েছে বিজেপির। বনগাঁর মতো বিজেপির শক্ত ঘাঁটিতে আধার নিষ্ক্রিয়তার চিঠি আসায়, মাথায় বাজ পড়েছে বিজেপি নেতাদের। এছাড়াও কৃষ্ণনগর, হাসনাবাদ, জামালপুরেও আধার বাতিলের চিঠি এসে পৌঁছেছে। ভৌগোলিকভাবে সংশ্লিষ্ট এলাকাগুলি হিন্দু অধ্যুষিত। অনেকেই এই জায়গাগুলোতে ১০-১২ বছর আগে বাংলাদেশ থেকে ভারতে এসে বসবাস করছেন। সেই মতো আধার কার্ডও (Aadhaar Card) বানিয়েছেন। বিগত লোকসভা নির্বাচন থেকে শুরু করে পঞ্চায়েত নির্বাচন পর্যন্ত, কৃষ্ণনগর উত্তর বিধানসভার গ্রামীণ এলাকায় বিজেপির গড়ে কেউ ফাটল ধরাতে পারেনি। আধার নিষ্ক্রিয় হওয়াকে কেন্দ্র করে বিপাকে পড়েছেন পদ্ম নেতারা। তৃণমূল নেতৃত্ব সুর চড়িয়ে মোদী সরকারকে (Modi Govt) আক্রমণ করেছে। তাঁদের বক্তব্য, মানুষের পরিচয় নিয়ে রাজনীতি করা বিজেপি অভ্যাসে পরিণত করেছে। মানুষ ভোট বাক্সেই যোগ্য জবাব দেবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #Aadhaar Cancellation, #West Bengal, #bjp

আরো দেখুন