দেশ বিভাগে ফিরে যান

মোদীর বিরুদ্ধে সরব হওয়ার কারণেই কি সত্যপালের বাড়ি-অফিসে CBI তল্লাশি?

February 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়ি-অফিস সহ ৩০টি জায়গায় বৃহস্পতিবার সিবিআই তল্লাশি চালিয়েছে। ২২০০ কোটি টাকার কিরু জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের কাজের (Kiru hydroelectric project case) বরাত পাইয়ে দেওয়ার জন্য ৩০০ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

কেন্দ্রীয় এজেন্সির হানার পরেই ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন সত্যপাল। প্রশ্ন উঠছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিরুদ্ধে সরব হওয়ার কারণেই কি এই তল্লাশি? উল্লেখ্য, সত্যপাল দাবি করেছিলেন, দু’টি ফাইলে সই করার জন্য তাঁকে ৩০০ কোটি টাকা ঘুষের প্রস্তাব দেওয়া হয়েছিল। তার একটি এই প্রকল্পের সঙ্গে সম্পর্কযুক্ত।

সিবিআই হানা (CBI Investigation) নিয়ে বৃহস্পতিবার মোদী সরকারকে নিশানা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, বিগত ৩-৪ দিন ধরে আমি অসুস্থ। হাসপাতালে ভর্তি রয়েছি। তারপরও স্বেচ্ছাচারীরা আমার বাড়িতে এজেন্সি পাঠিয়েছে। গাড়ির চালক, সহকারীকেও অকারণে হেনস্তা করা হচ্ছে। আমি কৃষকের ছেলে। এসব করে ভয় দেখানো যাবে না।

জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার আগে সত্যপাল মালিকই (Satya Pal Malik) ছিলেন রাজ্যের দশম ও শেষ রাজ্যপাল। গতবছর এপ্রিলে এক টিভি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনা করেন মালিক। তারপর থেকেই মোদীর বিরাগভাজন হতে শুরু করেন। সেই সময় তিনি প্রকাশ্যে বলেছিলেন, পুলওয়ামা কাণ্ড নিয়ে মোদী সরকার (Modi Govt) জেনেবুঝে ভুল করেছিল। গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও সেনাদের জম্মু থেকে শ্রীনগরে বিমানে নিয়ে যাওয়া হয়নি। শুধু তাই নয়, এ বিষয়ে তাঁকে মুখ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন মোদী এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। কারণ তাঁর দাবি, তিনি জানতেন যে বিষয়টি পাকিস্তানের ঘাড়ে চাপানো হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Satya Pal Malik, #Kiru hydroelectric project case, #CBI Investigation, #CBI

আরো দেখুন