খেলা বিভাগে ফিরে যান

India vs England 4th Test: দ্বিতীয় দিনের শেষে চাপে ভারত, পিছিয়ে ১৩৪ রানে

February 24, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ পৌঁছে গিয়েছে জমজমাটি পর্যায়ে। ভারতকে নাস্তানাবুদ করলেন জো রুট। বাজবল ভুলে বিশুদ্ধ আভিধানিক ক্রিকেট খেলে তিনি ভারতীয় স্পিনারদের কার্যত নিষ্ক্রিয় করে দিয়ে গেলেন। কিন্তু তাঁর জবাবে সেই একই দৃঢ়তা বা মানসিকতা, কোনওটাই দেখাতে পারলেন না ভারতীয় ব্যাটার। নিট ফল, রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের শেষে ধুঁকছে ভারত। প্রথম ইনিংসে ইংল্যান্ড তোলে ৩৫৩ রান। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ২১৯/৭।

প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৩৫৩ রানের মত একটি লড়াকু টোটাল তোলার পর বোলিং করতে নেমেই দ্রুত রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরায় ইংল্যান্ড। যদিও তারপর টিম ইন্ডিয়ার তারকা ওপেনার যশস্বী জসওয়াল ও শুভমন গিল একটি পার্টনারশিপ গড়ে হাল ধরেন। এরপর আউট হয়ে যান গিল।

এদিন ফের ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলেন যশস্বী জসওয়াল। ৭৩ রান করে আউট হন তিনি। ধ্রুব জুরেল এবং কুলদীপ যাদব মিলে ৪২ রানের জুটি গড়েছেন। তাঁরাই ক্রিজ়ে রয়েছেন। রবিবার শুরু করবেন তাঁরা। এই জুটিতে ইংল্যান্ডের রান টপকানোর চেষ্টা করবে ভারত।

শনিবারের সকালে ইংল্যান্ডের সব উইকেটই তুলে নেন জাডেজা। ম্যাচে তিনি নেন ৪ উইকেট। তবে মহেন্দ্র সিংহ ধোনির মাঠে ১২২ রানে অপরাজিত রয়ে গেলেন জো রুট। শুক্রবার সকালটা ছিল আকাশ দীপের। তিন উইকেট তুলে অভিষেক ম্যাচেই নজর কেড়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেশনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন রুট। ধুমধাড়াক্কা ক্রিকেট নয়। ধীরস্থির ভাবে ইনিংস গড়েন রুট এবং বেন ফোকস। সেই ইনিংসই ইংল্যান্ডকে বড় রান তোলার ভরসা দেয়। রুট শতরানও করেন।

শুক্রবার শেষবেলায় রুটের সঙ্গে জুটি গড়েন অলি রবিনসন। এই টেস্টের আগে দলে নেওয়া হয়েছে তাঁকে। ৭ উইকেট হারানোর পরেও ইংল্যান্ডকে বড় রান তুলতে সাহায্য করেন রবিনসনই। শনিবার সকালে দ্রুত রান করার চেষ্টা করছিলেন তিনি। রবিনসন অর্ধশতরান করেন। এটাই টেস্টে তাঁর সব থেকে বেশি রানের ইনিংস। যা ইংল্যান্ডকে ৩৫০ রান পার করে দেয়।

রবিবার থেকে বৃষ্টির পূর্বাভাষ রয়েছে। এমন অবস্থায় ভারতকে ম্যাচে ফেরাতে পারেন বোলারেরা। ম্যাচের তৃতীয় দিন বড় কোনও মিরাক্যাল না হলে টিম ইন্ডিয়াকে লড়তে হবে ম্যাচ বাঁচানোর জন্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Engalnd, #Test Cricket

আরো দেখুন